কোপা ডেল রে – বার্সাকে হারিয়ে রিয়ালের শিরোপা উল্লাস

কোপা ডেল রে – বার্সাকে হারিয়ে রিয়ালের শিরোপা উল্লাস

খবর বাংলা২৪ ডেক্স:: রাজাদের প্রতিযোগিতায় রাজাদের ক্লাবেরই রাজত্ব। বুধবার কোপা ডেল রে বা কিংস কাপের ফাইনালে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার ম্যাস্তেলা স্টেডিয়ামে বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে ১৯ বারের মতো স্পেনের ঘরোয়া টুর্নামেন্টটির শিরোপা জিতলো ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব। ফলে প্রতিপক্ষের শিরোপা উৎসবে আবারো দর্শক হয়ে থাকতে হয়েছে লিওনেল মেসি-আন্দ্রেস ইনিয়েস্তাদের।

দুঃসময় কাটাতে পারছে না লিও মেসি। খারাপ সময়ের শৃঙ্খল ভাঙতে পারছে না তার ক্লাব বার্সেলোনাও। বিভিন্ন প্রতিযোগিতায় ক্রমাগত হেরেই চলেছে তারা। দুই সপ্তাহের ব্যবধানে সব হারানোর বৃত্তে বন্দি তিকিতাকার নিশানাবাহীরা। দিন দশেক আগেও কাতালনিয়ার ক্লাবটির সামনে চ্যাম্পিয়নস লিগ, স্প্যানিশ লা লিগা ও কিংস কাপ অর্থাৎ, ত্রিমুকুট জয়ের সম্ভাবনা ছিলো। কিন্তু মাত্র ২৪০ ঘণ্টার ব্যবধানে তা এখন প্রায় মৃত। কারণ, চ্যাম্পিয়নস লিগ থেকে ইতিমধ্যেই বিদায় ঘণ্টা বেজেছে বার্সার। বুধবার কিংস কাপের ফাইনালেও হেরেছে তারা। আর এর আগে গ্রানাডার বিপক্ষে হেরে লা লিগার শিরোপা জয়ের পথটাকে বন্ধুর করে তুলেছে দলটি।

বুধবার কিংস কাপের ফাইনালে ময়দানি লড়াইয়ে নামার আগে চনমনে হয়েই মাঠে নেমেছিল রিয়াল। ক্রিশ্চিয়ানো রোনালদো না থাকলেও খোঁড়াতে থাকা বার্সাকে সামনে পেয়ে যেন আরো বেশি উজ্জিবিত হয়ে উঠেছিল কার্লো আনচেলত্তির শিষ্যরা! এদিন সম্মুখ সমরে তারই যেন প্রমাণ পাওয়া গেলো! বার্সার মুখোমুখি হয়ে কিক অফের ৬৬০ সেকেণ্ডেই (১১ মিনিট) কাতালনিয়ার ক্লাবটির গোলমুখ খোলে রিয়াল। যখন করিম বেনজেমার বুক চেরা পাসে মেসিদের তেকাঠিতে বল জড়িয়ে দেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। প্রথমার্ধ শেষ হয় এই ১-০ স্কোরলাইনেই।

তবে বিরতি থেকে ফিরে নিজেদের গুছিয়ে নেয়ার চেষ্টা চালায় বার্সা। মেসি নিস্প্রভ থাকলেও রিয়ালের ডি বক্সে বারংবার আক্রমণের স্রোত শানান ইনিয়েস্তা-পেদ্রো রদ্রিগেজ ও নেইমাররা। এরই সুযোগে খেলার ৬৮ মিনিটে জাভির কর্নার থ্রু ধরে শক্ত হেডারে সমতা ফেরায় কাতালনিয়ার ডিফেন্ডার মার্ক বার্তা। তবে ১০০ মিলিয়ন পাউণ্ডের গ্যারেথ বেলের এক দৌঁড়েই যেন সব লণ্ডভণ্ড হয় বার্সার। শেষ বাঁশি বাজার ৫ মিনিট আগে নিজেদের অর্ধে পর্তুগিজ ফুলব্যাক ফ্যাবিও কোয়েন্ত্রাওয়ের নিকট থেকে বল পেয়ে একক চেষ্টায় চোখে লেগে থাকার মতো একটি গোল করেন এই ওয়েলশ ফুটবলার। যা শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ে দেয়। ফলে রোনালদোকে ছাড়াই চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে শিরোপা উচ্ছ্বাসে মাতার উপলক্ষ্য পায় রিয়াল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend