ভারতে রেলে বোমা বিস্ফোরণ, নিহত ১

ভারতে রেলে বোমা বিস্ফোরণ, নিহত ১
খবর বাংলা২৪ ডেক্স: ভারতে এক রেলে দুটি বোমা বিস্ফোরণের ঘটনায় ২৪ বছরের এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো নয় জন। বৃহস্পতিবার সকালে চেন্নাই সেন্ট্রাল রেলওয়ে স্টেশনে এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এ ঘটনায় রেলে লুকিয়ে থাকা এক লোককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।
স্থানীয় পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।
এনডিটিভি জানায়, স্থানীয় সময় সকাল সোয়া সাতটার দিকে গৌহাটি-ব্যাঙ্গালোর এক্সপ্রেসের দুটি পৃথক বগিতে বোমাগুলো বিস্ফোরিত হয়। ওই রেলটি চেন্নাই স্টেশনের ৯ নং প্লাটফর্মে মাত্র দশ মিনিটের যাত্রাবিরতির জন্য থেমেছিল। এ সময়ই বিকট শব্দে বোমা দুটি বিস্ফোরিত হয়।
এতে ঘটনাস্থলেই মারা যান সতী নামের এক নারী। তার আসনের ঠিক নিচেই বোমাটি বিস্ফেরিত হয়েছিল। তিনি ব্যাঙ্গালোর থেকে বিজয়াদা যাচ্ছিলেন বলে জানা যায়। এ ঘটনায় আরো নয়জন আহত হয়েছেন। তাদের মধ্যে দু জনের অবস্থা গুরুতর।
ঘটনার পর স্টেশনটি চারদিক থেকে ঘিরে রেখেছে পুলিশ। তারা প্লাটফর্ম এবং রেলগাড়ির বগিগুলোতে শিকারি কুকুর নিয়ে তল্লাশি চালাচ্ছে। ভারতে ১৬তম লোকসভা নির্বাচন উপলক্ষে গোটা দেশ জুড়ে কঠোর নিরাপত্তার মধ্যেই এই ঘটনা ঘটলো। তবে কারা এর জন্য দায়ী তাৎক্ষনিকভাবে তা জানা যায়নি।
এদিকে এই বিস্ফোরণে নিহত সতীর পরিবারকে এক লাখ রুপি সহায়তার ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। এছাড়া গুরুতর আহতদের ৫৫ হাজার এবং অন্যদের ৫ হাজার রুপি করে দেয়া হবে।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend