স্পেন বিশ্বকাপ দলে ৭ বার্সা তারকা

image_90956_0কোন ঝুঁকি নেননি বর্তমান চ্যাম্পিয়ন স্পেনের পোড় খাওয়া কোচ ভিসেন্তে দেল বস্ক। সেরা তারকাদের দলভুক্ত করেই ব্রাজিল বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন তিনি। তবে জাতীয় দলের হয়ে এখনও খেলেননি এমন ৩ খেলোয়াড়কেও দলে নিয়েছেন দেল বস্ক। আর এই দলে বার্সেলোনার খেলোয়াড়ই রয়েছেন ৭ জন।  বিশ্বকাপ শিরোপা ধরে রাখার লক্ষ্যে আগামী ২৫ মে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যকার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল শেষে ২৩ সদস্যের দল চূড়ান্ত করবেন স্প্যানিশ কোচ। আঘাতপ্রাপ্ত বার্সা গোলরক্ষক ভিক্টর ভালদেজের বিকল্প হিসেবে সুযোগ পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। ব্রাজিল বংশোদ্ভূত অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা ফরোয়ার্ড দিয়েগো কস্তা প্রত্যাশিতভাবেই দলে সুযোগ পেয়েছেন। চলতি মৌসুমে তিনি ৩৬ গোল করেন।
চেলসির হয়ে নিয়মিত খেলার সুযোগ না পেলেও অবশ্য সুযোগ পেয়েছেন ফার্নান্দো তোরেস। ঘোষিত এ দলে সর্বাধিক ৭ খেলোয়াড় হচ্ছে বার্সেলোনার। রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদের ৪ জন করে খেলোয়াড় বিশ্বকাপ দলে সুযোগ করে নিয়েছেন।
স্পেনের প্রাথমিক বিশ্বকাপ একাদশ:
গোলরক্ষক: ইকার ক্যাসিয়াস (রিয়াল মাদ্রিদ), পেপে রেইনা(ন্যাপোলি), ডেভিড ডি গিয়া(ম্যানইউ)
ডিফেন্ডার: দানি কারভাজাল, সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), জেরার্ড পিকে, জর্ডি আলবা (বার্সেলোনা), সিজার আজপ্লিকুয়েটা ( চেলসি), হুয়ানফ্রান (অ্যাটলেটিকো মাদ্রিদ), জাভি মার্টিনেজ (বায়ার্ন মিউনিখ), রাউল আলবিয়ল (ন্যাপোলি), আলবার্তো মোরেনো (সেভিয়া)

মিডফিল্ডার: সার্জিও বুসকুয়েটস, জাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তা, সেস্ক ফ্যাব্রেগাস(বার্সেলোনা),  জাভি অলন্সো (রিয়াল মাদ্রিদ), আন্দের ইতুরাস্পে (অ্যাথলেটিক বিলবাও), ডেভিড সিলভা (ম্যানসিটি), স্যান্তি কারজোলা (আর্সেনাল), কোকে (অ্যাটলেটিকো মাদ্রিদ), টিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ), হুয়ান মাতা (ম্যানইউ)।

ফরোয়ার্ড: দিয়াগো কস্তা, ডেভিড সিলভা (অ্যাটলেটিকো মাদ্রিদ), আলভারো নেগ্রেদো, জেসাস নাভাস(ম্যানচেস্টার সিটি), পেদ্রো রদ্রিগুয়েজ(বার্সেলোনা), ফার্নান্দো লরেন্তে (জুভেন্টাস), ফার্নান্দো তোরেস (চেলসি)।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend