ফাসেক ফখরুল: হাছান মাহমুদ

hasan-mahamudবিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে ফাসেক উল্লেখ করে সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তিনি অনর্গল মিথ্যা কথা বলতে পারেন। লোকে এখন তাকে মিথ্যা ফখরুল বলে। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি (বিইউআইপি) ঢাকা বিভাগীয় কমিটি গঠন উপলক্ষে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন আওয়ামী লীগের এই সংসদ সদস্য। তিনি বলেন, বেগম জিয়া তাকে দিয়ে মিথ্যা কথা বলিয়ে তার হায়াত কমিয়ে দিয়েছেন। বেগম জিয়া এভাবেই দলের সকল মহাসচিবকে দিয়ে মিথ্যা বলিয়ে তাদের হায়াত কমিয়ে দিয়েছেন।

বিএনপি নেত্রী খালেদা জিয়া তার দুই ছেলে তারেক ও কোকোর সঙ্গে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে মালয়েশিয়া যাবেন উল্লেখ করে সাবেক মন্ত্রী বলেন, তারেক জিয়া দেশের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছেন। মালয়েশিয়ায়ও তিনি ভাইয়ের সঙ্গে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন।

কিছুদিন ধরে গণমাধ্যমে দেখেছি খালেদা জিয়াও নাকি মালয়েশিয়া যাবেন। তিনি আর দুই ছেলে দেশের বিরুদ্ধে আবার কোন ষড়যন্ত্র শুরু করতে যাচ্ছেন, প্রশ্ন রাখেন হাছান মাহমুদ।

বিএনপির বাজেটকে উচ্চাভিলাসী বলার জবাবে সাবেক বন ও পরিবেশমন্ত্রী বলেন, বাজেট ঘোষণার পর বিএনপিসহ বেশ কয়েকটি সংগঠন একে উচ্চাভিলাসী বলে পুরনো ক্যাসেট বাজিয়ে চলেছেন।

তিনি বলেন, বাজেট উচ্চাভিলাসী বলে গত অর্থবছরের বাজেটের ৯৬ শতাংশ আমরা বাস্তবায়ন করেছি। উচ্চাভিলাসী বলেই বাজেটের আকার, মাথাপিছু আয় কয়েকগুণ বেড়েছে।

খালেদা জিয়ার পাশে আফগান ফেরত জঙ্গি থাকে মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, বেগম জিয়ার পাশে বসেন ইসলামী দলের প্রধান নামধারী আফগান ফেরত জঙ্গি।

যারা এদেশের নারীদের ঘরে অবরুদ্ধ করে রাখতে চায়। তারা বাইরে সভা করলে বলে নারী নেতৃত্ব হারাম, আর খালেদার পাশে বসলে বলে কী আরাম! এসব নামধারী ইসলামী নেতা অলি-আল্লাহদের সম্মান করে না বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ।

বেগম জিয়ার পাশে সাত খুনের আসামিও বসেন উল্লেখ করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাত খুনের আসামি শফিউল আলম প্রধান। এ খুনীকে জিয়াউর রহমান ক্ষমা করে দিয়েছেন, বেগম জিয়া তার পাশেও বসেন।

খালেদা জিয়াকে জামায়াত ইসলামীর মতো জঙ্গি সংগঠনের নেত্রী উল্লেখ করে আওয়ামী লীগ নেতা বলেন, খালেদা জিয়া এখন আর বিএনপি নয়, জামায়াতের মতো একটি জঙ্গি সংগঠনের নেত্রী।

কারণ বেগম জিয়া জামায়াত নেতাদের পাশে বসান। যারা ইসলামের নামে রগকাটে তারা ইসলাম নয়, এজিদের অনুসারী বলে মন্তব্য করেন তিনি।

দেশে শান্তি-শৃংখলা ফিরিয়ে আনতে আলেমদের ঐক্যবদ্ধভাবে হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্য থেকে দেশকে মুক্ত করার জন্য আলেমদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সংগঠনের আহ্বায়ক মাওলানা ইসমাইল হোসাইনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend