কালশী বিহারি ক্যাম্পে অভিযান, আটক ১৫

kalshiপবিত্র শবে বরাতের রাতে বাজি ফোটানোকে কেন্দ্র করে রাজধানীর পল্লবী এলাকার কালশীতে শনিবার ভোরে দুই পক্ষের মধ্যে হামলা ও অগ্নিসংযোগে ১১ জন মারা যাওয়ার ঘটনায় ১৫ জনকে আটক করেছে পুলিশ।

দুপুর সোয়া ১২টার দিকে মিরপুর ডিওএইচএস এর পাশের রাস্তা থেকে প্রায় ১৫ জন বিহারি যুবককে একসঙ্গে ধরে প্রিজন ভ্যানে উঠিয়ে নেয়।

নিহত ১১ জনের মধ্যে চারজন একই পরিবারের। আরেক পরিবারের আছেন আরো দুই সদস্য। এই লাশগুলো রাখা হয়েছে কালশীর মোনাপাড়া বিহারি ক্যাম্পের ভিতরের একটি ক্লাবে। সেখানে শত শত নারী-পুরুষ লাশ ঘিরে রেখেছে।

এলাকায় বিহারিরা সংঘবদ্ধ হয়ে অবস্থান নিয়েছে বলে ধারণা করছে পুলিশ। দুইপক্ষের মুখোমুখি অবস্থানে থমথমে অবস্থা বিরাজ করছে মোনাপাড়া ক্যাম্প ঘিরে। যে কোনো সময় সংঘর্ষ শুরু হতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।

উল্লেখ্য, শুক্রবার ভোররাতের দিক থেকে পবিত্র শবে বরাতের রাতে বাজি ফোটানোকে কেন্দ্র করে এলাকাবাসী ও বিহারীদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে রাজধানীর মিরপুরের কালশী এলাকা। এঘটনায় আগুনে পুড়ে অন্তত দশজনের মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা দাবি করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো সংঘর্ষ চলছে।

সংঘর্ষের ঘটনায় এখনো পর্যন্ত তিন জন গুলিবিদ্ধ হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন- পুলিশের সোর্স আসলাম (৪৫), স্থানীয় পানের দোকানদার বদরুদ্দিন (৪৫) ও স্কুল ছাত্র আরজু। এদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend