স্বামীর পরকীয়ার জের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দুই সন্তানের জননীর আত্মাহুতি

mymonsinhoমুক্তাগাছায় স্বামীর পরকীয়া, পারিবারিক নির্যাতন ও সংসারের অশান্তি সহ্য করতে না পেরে নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে আত্মাহুতি দিয়েছেন খাদিজা খাতুন (৩০) নামে এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার উপজেলার কাতলাসার মির্জাকান্দা গ্রামে।
পুলিশ, নিহতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার ভট্রবাড়ি গ্রামের মোতালেব হোসেনের মেয়ে খাদিজা খাতুনের সাথে সাত বছর আগে একই উপজেলার কাতলাসার মির্জাকান্দা গ্রামের কৃষক মোতালেবের সাথে বিয়ে হয়। তাদের দু’টি ছেলে সন্তান হয়। বেশ কিছু দিন থেকে মোতালেব তার বড় ভাই তোতা মিয়ার স্ত্রীর সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া লাগায় সংসারে অশান্তি দেখা দেয়। স্বামীও তাকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করত।
গত সোমবার একই বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এ ঘটনায় ওই দিন থেকে স্ত্রী খাদিজা খাতুন রাগ করে খাবার খাওয়া বন্ধ করে দেন। তিন দিন ধরে অনাহারে অবহেলায় বিছানায় পড়ে থেকে বৃহস্পতিবার সকালে খাদিজা নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। তার শরীরের বেশির ভাগ পুড়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ দিকে তার মৃত্যু দেখে স্বামী মোতালেবসহ পরিবারের সদস্যরা অ্যাম্বুলেন্সে লাশ রেখেই পালিয়ে যায়। নিহত খাদিজার দাদী সালেহা খাতুন সাংবাদিকদের জানান, মৃত্যুর সময় খাদিজা বলে গেছে স্বামীর পরকীয়ার কারণেই শরীরে কেরোসিন ঢেলে সে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। মুক্তাগাছা থানার উপপরিদর্শক স্নেহাশীষ রায় বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দেখে আত্মীয়স্বজনের সাথে কথা বলেছেন। আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend