ইসলামপুরে জমিসহ মন্দির বেদখল

Mondir-2-220x180ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : ইসলামপুরের রৌহার কান্দা গ্রামের পালপাড়ায় গত বুধবার বিকালে জমি সহ মন্দির গৃহ বেদখলের ঘটনা ঘটেছে।সরেজমিন ঘুরে জানা গেছে, ওই গ্রামে হিন্দু ধর্মীয় পাল বংশের ১শ ৫০জন মৃতশিল্পীর বসবাস। ওই মৃতশিল্পীদের পালপাড়া গ্রামে আজ থেকে দুইশ বছর আগে গড়ে ওঠেছে একটি মন্দির। দুইশ বছরের ওই পুরোনো মন্দিরে পূজা করতে পারছে স্থানীয় পালরা। ওই গ্রামের ষাটোর্ধ শ্রীমতি মায়া রাণী পাল জানান ‘ তারা পুরোনো মন্দিরে পূজা করতে পারছেনা। মন্দিরের মূল ফটকের সামনে বাঁশের বেড়া দিয়েছে দুর্বৃত্তরা। মন্দিরে ঢুকতে গেলে রাম দা উঁচিয়ে প্রাণে মারতে আসে জমিসহ মন্দির দখলকারী স্থানীয় প্রভাবশালী মাতাব্বর মাহবুবুর রহমান ও তার স্ত্রী রূপালী বেগম। একই অভিযোগ করেন ওই গ্রামের অনিমা রাণী ও নিখিল পালসহ অনেকেই।
পালপাড়া মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ধীরেন পাল জানান, ‘আমাদের পাল বংশীয়রা ওই মন্দিরে বাপ-দাদার আমল থেকেই পূজাসহ ধর্মীয় বিভিন্ন আচার অনুষ্ঠান পালন করে আসছে। স্থানীয় প্রভাবশালী মাতাব্বর মাহবুব ১৯৯৩ সনে দেশত্যাগী সুরেস চন্দ্র পালের নিকট থেকে মন্দিরের জমিসহ আশ-পাশের জমি ক্রয় করার অজুহাতে ১৯৯৩ সাল হতেই মন্দিরের জমি জবর দখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
অভিযুক্ত মাহবুবুর রহমান জানান, ‘আমার ক্রয় করা জমি থেকে ওই মন্দিরটি অন্যত্র সরিয়ে নিতে বহুবার তাগিদ দেওয়া সত্ত্বেও পালরা মন্দিরটি সরিয়ে না নেওয়ায় মন্দিরের মূল ফটকের সামনে বাঁশের বেড়া দেওয়া হয়েছে।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend