শেরপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

whip-150x150শেরপুর প্রতিনিধি: ‘অধিক বৃক্ষ, অধিক সমৃদ্ধি’ এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে।  ১১ আগস্ট সোমবার বিকেলে শেরপুর শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে অনুষ্ঠিত এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদে সরকার দলীয় হুইপ মো. আতিউর  রহমান। শেরপুর জেলা বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা পরিষদ ও জেলা প্রশাসন যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।এ উপলক্ষে মেলা প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন। এতে প্রধান অতিথি হুইপ আতিউর ছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হায়দর আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান, পৌর মেয়র মো. হুমায়ুন কবীর, কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুভাষ চন্দ্র দেবনাথ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল, বিভাগীয় বন কর্মকর্তা মো. মাঈনুদ্দিন খান প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি আতিউর রহমান বলেন, ‘জাতীয় সম্পদ হিসেবে বৃক্ষ রোপণ অভিযান সফল করা উচিত। জীবন রক্ষার স্বার্থেই বৃক্ষ রোপণের কোনো বিকল্প নেই। বৃক্ষ রোপণ করে আমরা সরাসরি খাঁটি অক্সিজেন পেতে পারি। এর মাধ্যমে একদিকে যেমন ফল ও গাছ বিক্রি করে অর্থনৈতিকভাবে সচ্ছলতা ফিরিয়ে আনা সম্ভব, অন্যদিকে ফরমালিনমুক্ত ফলও পেতে পারি।’
মেলা আয়োজক কমিটির আহবায়ক মো. হায়দর আলী বলেন,  নার্সারির স্টলসহ মেলায় ২৫ টি প্রদর্শণী স্টল স্থাপন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সকলের জন্য মেলা উন্মুক্ত থাকবে। আগামী ১৮ আগস্ট সোমবার মেলা শেষ হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com