এইডস আক্রান্ত হয়ে ৪৭২ বাংলাদেশির মৃত্যু: প্রতিবেদন তথ্য

HIV-Bangladeshমরণঘাতি এইডসে আক্রান্ত হয়ে বাংলাদেশে ১৯৮৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত মারা গেছে ৪৭২ জন। এছাড়া এইচআইভি পজিটিভ হয়েছে ৩ হাজার ২৪১ জনের এবং এইডসে আক্রান্ত হয়েছে ১ হাজার ২৯৯ জন।

সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার সকালে মাদকাসক্ত ও নারী যৌনকর্মীদের মাঝে এইচআইভি এইডস প্রতিরোধে আয়োজিত এক কর্মশালায় এসব তথ্য তুলে ধরে আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা সেভ দ্যা চিলড্রেন।

কর্মশালায় এইচআইভি এইডস প্রতিরোধে কি কি করণীয়, আক্রান্তরা কোথায় এবং কিভাবে চিকিৎসা নেবেন সেসব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. সালেহ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাশেদুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর মেয়ন এম এ জলিল, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহম্মেদ প্রমুখ।

কর্মশালায় শিক্ষক, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, ডাক্তার, ইমাম, রাজনীতিকসহ সুশীল সমাজের শতাধিক প্রতিনিধি অংশ গ্রহণ করেন। সেভ দ্যা চিলড্রেন, লাইট হাউস ও পিডিসি যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend