প্রমিলা ক্রিকেট: মোহামেডানের ঘরে শিরোপা

Desktop28মেট্রোপলিটন প্রমিলা ক্রিকেট লিগের শিরোপা জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে ৭৭ রানে হারিয়ে শিরোপা শিরোপা নিজেদের করে নেয় তারা। প্রমিলা ক্রিকেটে এ নিয়ে টানা চতুর্থ বারের মতো শিরোপা জয় করলো মোহামেডান। টসে হেরে ব্যাটিং করতে নেমে রুমানা আহমেদের শতকের উপর ভর করে ২০৪ রান তোলে মোহামেডান। ৯১ বলে ১৫ বাউন্ডারিতে রুমানা করেন ১০০ রান।

এছাড়া তাজিয়া আক্তার ২০, তাহিন তাহেরা ১৯ ও সাথিরা জাকির জেসি ১৩ রান করেন। আবাহনীর জাহানারা আলম ৩৪ রানে নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন লতা মন্ডল ও খাদিজাতুল কুবরা।

বড় স্কোর তাড়া করতে নেমে নির্ধারিত ৪০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রানের বেশি করতে পারেনি মোহামেডান। টপ অর্ডারের চার ব্যাটসম্যান ছাড়া অন্য কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারে নি।

দুই ওপেনার মুনতাহা খাতুন ১৫ ও শারমিন সুমতানা ১০ রান করেন। এরপর আবাহনীর ইনিংসকে টেনে নেন লতা মন্ডল ও শারমিন আক্তার। লতা ৫৪ রানে এবং শারমিন ২২ রানে আউট হলে আবাহনীর শিরোপা স্বপ্ন ভেঙ্গে যায়।

মোহামেডানের অধিনায়ক সালাম খাতুন ও ইতি মন্ডল ৩টি করে উইকেট নেন। অপর উইকেটটি নেন সাথিরা জাকির। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন শতক হাঁকানো রুমানা আহমেদ।

মোহামেডানের রোল অব অনার:

সাল চ্যাম্পিয়ন রানার্সআপ
২০১৪ মোহামেডান আবাহনী লিমিটেড
২০১৩ মোহামেডান শেখ জামাল ধানমন্ডি ক্লাব
২০১২ মোহামেডান গুলশান ইয়ুথ ক্লাব
২০১১ মোহামেডান শেখ জামাল ধানমন্ডি

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend