কর্মস্থলে ফেরা শুরু, পুরনো চেহারায় ফিরে যাচ্ছে ঢাকা

the-sadare-gate-launch-terminal-at-eid-aladha_ঈদ ও পূজার টানা ছুটি শেষে আবারো কর্মস্থল ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। বুধবার থেকে ঢাকা অভিমুখী যানবাহনগুলোতে যাত্রীদের ভিড় দেখা যাচ্ছে। ঘরমুখো মানুষজন ঢাকামুখী হওয়ায় ধীরে ধীরে কর্মচঞ্চল হতে শুরু করেছে রাজধানী ঢাকা। ফিরে পাচ্ছে তার পুরোনো সেই চেহারা।

২ অক্টোবর অফিস শেষে করেই সরকারি ছুটি শুরু হয়ে যায়। এরপর ৩-৪ অক্টোবর শুক্র-শনিবার হওয়ায় ঈদের আগে আর অফিস করতে হয়নি কর্মব্যস্ত মানুষের। এর সঙ্গে ৫ অক্টোবর থেকে শুরু হয় ঈদের সাধারণ ছুটি যা শেষ হয় ৭ অক্টোবর মঙ্গলবার। টানা এ ছুটি শেষে বুধবার সব প্রকার অফিস-আদালত খুলছে। যদিও স্কুল কলেজ খুলতে আরো দুই এক দিন লেগে যাবে।

প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ করতে কর্মব্যস্ত নগরীকে সাময়িক বিদায় জানিয়ে গ্রামে ছুটি যায় লক্ষাধিক মানুষ। ঈদের আগে বাস-ট্রেন-লঞ্চ সব মাধ্যমেই ছিল বাড়ি ফেরা মানুষের উপচে পড়া ভিড়। নানা দুর্ভোগ মাথায় নিয়েই নাড়ির টানে বাড়ি ফেরে মানুষ। আর সেই উৎসব আনন্দ শেষ করে এখন কর্মে ফেরার পালা তাদের।

যদিও ঈদের পর প্রথম কর্ম দিবসে উপস্থিতির সংখ্যা কম থাকাটাই স্বাভাবিক। কেননা অনেকে ঈদের সাধারণ ছুটি সঙ্গে ছুটি বাড়িয়ে কাটিয়ে দেবেন আরো ৪ দিন। তাই মূলত ১২ অক্টোবর হবে পূর্ণ কর্ম ব্যস্ততা। পুরোপুরি প্রাণ চাঞ্চল্য হয়ে উঠবে ঢাকা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend