বাংলাদেশে জামায়াত নেতাদের মৃত্যুদণ্ডে পাক স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্বেগ

52ab3060519feবাংলাদেশ জামায়াতে ইসলামির নেতাদের মৃত্যুদণ্ডের রায়ে উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান। জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর রায়ের পর শনিবার তিনি এ বিবৃতি দেন। জামায়াত নেতাদের এসব রায় পাক স্বরাষ্ট্রমন্ত্রীকে আহত করেছে বলেও উল্লেখ করেন তিনি।

এক খবরে একথা জানিয়েছে পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন ।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যদিও বাংলাদেশে যা ঘটছে তা দেশটির অভ্যন্তরীণ ব্যাপার, তবু পাকিস্তান ১৯৭১ সাল ও পরবর্তী পর্যায়ের ঘটনাবলী নিয়ে চুপ থাকতে পারে না।

তিনি বলেন, এটা অত্যন্ত দুঃখজনক যে, মর্মান্তিক ঘটনাবলীর ৪৫ বছর পর বাংলাদেশ সরকার এখনো অতীত নিয়ে ঘাটাঘাটি করছে এবং ক্ষমা ও ভুলে যাওয়ার গুণকে সম্পূর্ণভাবে উপেক্ষা করছে।

তিনি বলেন, আমি এটা বুঝতে পারছি না যে, কেন বাংলাদেশ সরকার অতীতের কবর খুড়ে অশান্তি বাড়াচ্ছে এবং পুরনো ক্ষতগুলো আবার খুচিয়ে আলগা করছে।

চৌধুরী নিসার আলী আরো বলেন, নিরপেক্ষ পর্যবেক্ষদের কাছে এটা স্পষ্ট প্রতীয়মান হয়েছে যে, স্বাধীনতার আগেকার ঘটনার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামির ওপর মারাত্মক রাজনৈতিক সহিংসতা চলছে। পাক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার আইনি প্রক্রিয়ার অপব্যবহার করেছে এবং তিনি বিশ্বাস করেন আইনকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে জামায়াত নেতাদের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।
সূত্র: ডন, রেডিও তেহরান

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend