প্রধানমন্ত্রী তাঁর ছেলের কাছে প্রথম কম্পিউটার শিখেন

image_149869.pm (4)প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি পুত্র সজিব ওয়াজেদ জয়ের কাছ থেকে প্রথম কম্পিউটার শিখেছেন। ডিজিটাল বাংলাদেশের স্থপতি শেখ হাসিনা বলেছেন, তিনি জয়ের কাছ থেকে ওয়ার্ড ডিজিটাল শিখেছেন। প্রধানমন্ত্রী আজ রাজধানীর জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত ডিজিটাল সেন্টার এন্টাপ্রেনার্স সম্মেলনে ভাষণ প্রদানকালে এ কথা বলেন। সাবেক ইউনিয়ন ইনফরমেশন এন্ড সার্ভিস সেন্টার (ইউসিস) হিসেবে পরিচিত প্রায় ৪ হাজার ৫ শত ডিজিটাল সেন্টারের মধ্যে প্রায় ১১ হাজার উদ্যোক্তা এই সম্মেলনে যোগ দেন। প্রধানমন্ত্রী বলেন, তিনি তাঁর পুত্র সজিব ওয়াজেদ জয়ের কাছ থেকে কম্পিউটার শিখেছেন। তাঁর কম্পিউটার শিক্ষায় ছেলে জয়ের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা গ্রহণের ক্ষেত্রে কোন বয়স নেই।
জয় যখন স্কুলে পড়ে তখন তার জন্য একটি কম্পিউটার আনা হয়। তিনি বলেন, তাঁর বন্ধু মরহুমা বেবী মওদুদের মাধ্যমে কম্পিউটার টাইপ করা শিখেছেন। প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার সব সময়ে কম্পিউটার শিখা ও প্রশিক্ষণে গুরুত্ব দিচ্ছে। জয়ের পরামর্শে ১৯৯৬-২০০১ সালে তাঁর সরকার কম্পিউটারের উপর থেকে ট্যাক্স তুলে নেয়। জয় তাঁকে কম্পিউটারের উপর থেকে ট্যাক্স তুলে নেওয়ার পরামর্শ দেন। এর পর তিনি কম্পিউটারের উপর থেকে ট্যাক্স প্রত্যাহার করে নিতে অর্থমন্ত্রী মরহুম শাহ এ এম এস কিবরিয়াকে পদক্ষেপ নিতে নির্দেশ দেন। শেখ হাসিনা বলেন, দলের কাজ সুচারু রূপে করার জন্য তাঁর দল প্রথম ১৯৯১ সালে কম্পিউটার আনে। তিনি বলেন, তখন কম্পিউটার কিনতে সাড়ে তিন লাখ টাকা দিয়েছেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে এলজিআরডি এবং সমবায় মন্ত্রি সৈয়দ আশরাফুল ইসলাম, বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর পাওলিন তামেসিস বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্থানীয় সরকার বিভাগের সচিব এম মনজুর হোসেন এতে সভাপতিত্ব করেন। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আব্দুস সোবহান সিকদারও অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. আবুল কালাম আজাদ শুভেচ্ছা বক্তব্য দেন এবং এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার ধন্যবাদ জ্ঞাপন করেন।


 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend