এবার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪১ স্কুলের বার্ষিক পরীক্ষা স্থগিত

Lalmoniলালমনিরহাট প্রতিনিধি : প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সব বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করেছে উপজেলা শিক্ষক সমিতি।
উপজেলার ৪১টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের গণিত বিষয়ের বার্ষিক পরীক্ষা শনিবার সকাল ১০টায় স্থগিত করা হয়।
আদিতমারী উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক জানান, উপজেলার ৮টি ইউনিয়নের ৪১টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা একসঙ্গে শুরু হয়েছে। অভিন্ন প্রশ্নপত্র ও পরীক্ষার রুটিনে ষষ্ঠ, সপ্তম ও নবম শ্রেণীর গণিত বিষয়ে পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
তিনি জানান, পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্র ফাঁস হয়েছে— এমন খবরে সব বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করা হয়।
তিনি আরও জানান, প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি সুষ্ঠু তদন্তের জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে। কমিটি তদন্তকাজ শুরু করেছে। তবে কীভাবে প্রশ্ন ফাঁস হয়েছে, তা এখন পর্যন্ত জানাতে পারেনি ওই কমিটি।
শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আরও জানান, প্রতিটি বিদ্যালয় থেকে একটি করে প্রশ্নের সেট নিয়েছে উপজেলা শিক্ষক সমিতি। সেখান থেকে সমিতির পছন্দমতো চারটি সেট তৈরি করে এক একটি সেট দিয়ে উপজেলার দুটি ইউনিয়নের সংশ্লিষ্ট বিদ্যালয়ে পরীক্ষা নেওয়া হচ্ছে।
তবে এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক জানান, পরীক্ষা স্থগিতের কোনো খবর তার জানা নেই।
আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) জহুরুল ইসলাম জানান, পরীক্ষা স্থগিতের খবর তার কাছে নেই। তবে তিনি খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend