ভারতীয় শুল্ক মুক্ত চাল আমদানী বন্ধে চাল কল মালিক শ্রমিকদের মানববন্ধন

m-4ভারতীয় শুল্কমুক্ত চাল আমদানী বন্ধ এবং দেশীয় চাল শিল্পকে বাঁচানোর দাবীতে দেশের অন্যতম প্রধান চাল উৎপাদনকারী জেলা শেরপুরের চাল কল মালিকগণ ও কয়েক হাজার শ্রমিক মানব বন্ধন করেছে।
১০ ডিসেম্বর দুপুরে শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে চাল কল মালিক সমিতির কার্যালয় পর্যন্ত শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর আহ্বানে এই মানব বন্ধনে শেরপুরের ৬ শতাধিক চাল কলের মালিক ও শ্রমিকরা অংশগ্রহন করে।
মানব বন্ধনে বাংলাদেশ চাল কল মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক লায়েক আলী বক্তব্য রাখেন। এছাড়া বক্তব্য রাখেন শেরপুর চেম্বার অব কমার্সের সভাপতি গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা চাল কল মালিক সমিতির সভাপতি আশরাফুল আলম সেলিম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রওশনসহ বিভিন্ন চালকলের মালিকগন।
পরে চালকল মালিক সমিতির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ শেরপুর টাউন হলে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। সাংবাদিক সম্মেলনেও তারা ভারতীয় শুল্কমুক্ত চাল আমদানীর ফলে দেশের চাল শিল্প ধ্বংসের পথে বলে মন্তব্য করেন। এছাড়াও ভারতীয় চাল কমদামী পলিথিন ব্যাগে আসলেও বাংলাদেশে উৎপাদিত চাল বেশী দামের পাটের ব্যাগে বাজারজাত করা বাধ্যতা মূলক করাতেও ভারতীয় চালের সাথে প্রতিযোগিতায় পিছিয়ে যাচ্ছে বাংলাদেশের চাল এমনটি জানান তারা।
নেতৃবৃন্দ কৃষি নির্ভর বাংলাদেশের অর্থনীতির প্রধান অনুষঙ্গকে রক্ষার আকুল আবেদন জানিয়েছেন সরকারের কাছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend