প্যারেড গ্রাউন্ডে বিজয় দিবসের কুচকাওয়াজ

paredরাষ্ট্রপতি মো. আব্দুল হামিদকে সশস্ত্র সালাম ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিজয় দিবসের কুচকাওয়াজ শুরু হয়েছে। সকাল পৌনে ১১টার দিকে কুচকাওয়াজ শুরু হয়। এর আগে মঙ্গলবার সকাল ১০টা ৫ মিনিটে কুচকাওয়াজের উপ-অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেনের নেতৃত্বে সকল বাহিনীর সদস্যরা কুচকাওয়াজের জন্য প্রস্তুত হন।

কুচকাওয়াজে অংশ নেয় পতাকা বাহিনী, সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), বিজিবি, পুলিশ বাহিনী, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, মহিলা পুলিশসহ অন্য বাহিনীর সদস্যরা।

ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেন সকাল ১০টা ২০ মিনিটে কুচকাওয়াজের দায়িত্ব আনুষ্ঠানিকভাবে অধিনায়ক মেজর জেনারেল ওয়াকার-উজ-জামানের কাছে তুলে দেন।

এরপর সকাল ১০টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্যারেড গ্রাউন্ডে প্রবেশ করেন। প্রধানমন্ত্রীকে প্যারেড গ্রাউন্ডে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর প্রধান।

পরে সকাল সাড়ে ১০টায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ প্যারেড গ্রাউন্ডে প্রবেশ করেন। রাষ্ট্রপতিকে প্যারেড গ্রাউন্ডে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনী প্রধান।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ সকাল ১০টা ৪১ মিনিটে কুচকাওয়াজের অধিনায়ক মেজর জেনারেল ওয়াকার-উজ-জামানের সঙ্গে প্যারেড গ্রাউন্ড পরিদর্শন শেষ করেন। ১০টা ৪৫ মিনিটে মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান কুচকাওয়াজ শেষ করার জন্য রাষ্ট্রপতির কাছে অনুমতি চান। রাষ্ট্রপতির অনুমতিক্রমে ১০টা ৪৭ মিনিটে জাতীয় প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ শুরু হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend