অবরোধের তৃতীয় দিনে ছাত্রদলের মিছিল

BNP৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা ও কালো দিবস কর্মসূচিতে বিএনপি চেয়ারপারসনকে অবরুদ্ধ করে রাখা এবং দেশব্যাপী বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে সারাদেশে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচিতে ছাত্রদল মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
তেজগাঁও কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাকিরের নেতৃত্বে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে রাজধানীর ফার্মগেট এলাকায় রাস্তা অবরোধ করে ও একটি বিক্ষোভ মিছিল করে তেজগাঁও কলেজ ছাত্রদল। পরে পুলিশ মিছিলটি ফাঁকা গুলি করে ছত্রভঙ্গ করে দেয়। মিছিলে উপস্থিত ছিলেন— সহ-সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাতুল হানিফ ও আব্দল্লাহ আল জুবায়ের বাবু, শামিম, ডলার, শিমুলসহ অর্ধশতাধিক নেতাকর্মী।
পুরান ঢাকার বাংলা বাজারে মিছিলের নেতৃত্ব দেন ঢাকা মহানগর (দ.) ছাত্রদলের প্রথম যুগ্ম-সম্পাদক জহির উদ্দিন তুহিন। এ সময় উপস্থিত ছিলেন কবি নজরুল কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আরিফ প্রমুখ।
সবুজবাগ থানায় মিছিলের নেতৃত্ব দেন ওমর ফারুক ও সুমন।
বকশী বাজার মোড়ে মিছিলের নেতৃত্ব দেন কেন্দ্রীয় সহ-সভাপতি আলমগীর হোসেন সোহান। আরও উপস্থিত ছিলেন— সাবেক কেন্দ্রীয় সদস্য রাজীবুল, হাফিজ, ইমরান বাবু, রানা, শামীম, আমিন ও আলামিন।
বৃহস্পতিবার সকাল ৮টায় রংপুরের তাজহাট মোড়ে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে জেলা ছাত্রদলের সভাপতি জহির আলম নয়ন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান হিজবুলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে সড়ক অবরোধ করে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন— জেলা ছাত্রদলের যোগাযোগ সম্পাদক রবিউল ইসলাম রবি, ছাত্রনেতা প্রসাদ, দুলাল, মীম, রিতু প্রমুখ।
এ ছাড়া সারাদেশে ছাত্রদলের নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার ও বিভিন্ন স্থানে পুলিশের গুলিবর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।
আরেক বিবৃতিতে, ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক কাজী শহীদুল ইসলাম, তিতুমীর কলেজ শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান, সিলেট জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আহমেদ চৌধুরী ফয়েজ, রূনগর থানা ছাত্রদলের নেতা রাজিবকে গ্রেফতার, খুলনার বিএনপির অফিস অবরুদ্ধ করে দলের নেতাকর্মীদের গণ-গ্রেফতার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীদের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রদান এবং চাঁদপুরের মতলবে ছাত্রদলের দুই নেতাকে না পেয়ে তাদের পিতাকে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতৃদ্বয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend