রবি থেকে ফের হরতালের হুঁশিয়ারি ‘আ’লীগ এখন জঙ্গিবাদের ফেরিওয়ালা সেজেছে’

bnp_salauddinশনিবারের মধ্যে নির্দলীয় ব্যবস্থায় নিরপেক্ষ নির্বাচন ও বর্তমান সরকারের পদত্যাগসহ সকল গণদাবি মেনে না নিলে আগামী রবিবার থেকে চলমান অবরোধের পাশাপাশি নতুন করে হরতালসহ কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
২০ দলীয় জোটের মুখপাত্র ও বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেন। একই সঙ্গে তিনি ক্ষমতাসীনদের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ এখন জঙ্গিবাদের ফেরিওয়ালা সেজেছে।
বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের পরে সামাজিক পরিবর্তনের জাতীয় আকাঙ্ক্ষা নিয়ে এবার পুরো জাতি ঐক্যবদ্ধ হয়েছে। জনগণের অভিপ্রায় অনুযায়ী প্রয়োজনীয় সাংবিধানিক সংস্কারসহ গণতন্ত্রকে দৃঢ় প্রাতিষ্ঠানিক রূপদানের লক্ষ্যে আইনের শাসন, মৌলিক ও মানবাধিকার এবং সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার এই গণআন্দোলনের বিজয়ের মধ্য দিয়েই গণমানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব।’
তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনার একচেটিয়া ব্যবসায় ব্যর্থ হয়ে আওয়ামী লীগ এখন জঙ্গিবাদের ফেরিওয়ালা সেজেছে। আন্তর্জাতিক মহলে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোকে জঙ্গিবাদের দোসর সাব্যস্ত করার জন্য বিএনপিকে আইএস, আল কায়েদা, তালেবান, বোকো হারাম, আন্ডারগ্রাউন্ড পার্টি ইত্যাদির সঙ্গে তুলনা করার কোরাশ গাওয়া অব্যাহত রেখেছে প্রধানমন্ত্রী ও তার নেতা-মন্ত্রীরা। অথচ ষড়যন্ত্রকারী অবৈধ সরকারের একের পর এক থলের বিড়াল বেরিয়ে যাচ্ছে। প্রতারণা, ভণ্ডামি ও খুনের রাজনীতিতে বিশ্বাসী আওয়ামী লীগ জনগণের আন্দোলনকে নস্যাৎ করার জন্য জনগণের লাশকে পুঁজি করে টিকে থাকার ঘৃণ্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে গণআন্দোলনকে নস্যাৎ করতে দলীয় সন্ত্রাসীদের দিয়ে বোমা হামলা চালিয়ে মানুষ হত্যা করে বিরোধী দলের ওপর দায় চাপানোর জঘণ্য কসরত করছে।’
তিনি আরও বলেন, পত্রিকায় এসেছে- মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলার ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ফয়াজ আলীর বাড়িতে অভিযান চালিয়ে ১৫৮৪টি বোমা উদ্ধার করেছে বিজিবি। এর আগেও দেশের বিভিন্ন স্থানে বোমা বানানো ও বোমা হামলা চালাতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছে বহু ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মী, যা গণমাধ্যমে প্রচার হওয়ার পর জনগণ দেখেছে। জনগণ বিশ্বাস করে আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে ১৫৮৪টি বোমা উদ্ধারে প্রমাণ হয় আওয়ামী লীগই নাশকতা চালিয়ে বিরোধী দলের ওপর দায় চাপানোর জন্য বোমা ও পেট্রোলবোমার গোডাউন তৈরি করেছে। সরকারই পরিকল্পিতভাবে সারাদেশে নাশকতা ও হত্যাযজ্ঞে নেতৃত্ব দিচ্ছে ও বোমা হামলা চালাচ্ছে।
বিএনপি নেতা সালাহ উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী নিজের বিরুদ্ধে দায়েরকৃত পূর্বেকার সকল মামলা প্রত্যাহার করে নিয়ে এখন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারের ভয় দেখাচ্ছেন। বিরোধী দল ও ভিন্নমতকে দলনের হাতিয়ারে পরিণত করে সরকার পুরো বিচারব্যবস্থাকে জনগণের বিরুদ্ধে মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। কার্যত সমগ্র রাষ্ট্রযন্ত্রকেই সরকার জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে।
তিনি বলেন, পুলিশ, আইন-আদালত, সংসদ ইত্যাদি রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে এ দেশে জনগণের আন্দোলনকে কোনো স্বৈরাচারই স্তব্ধ করতে পারেনি, এই অবৈধ সরকারও পারবে না।
বিবৃতিতে একুশে টিভির সাংবাদিক কনক সরোয়ারের গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার ঘটনায় উদ্বেগ্ন প্রকাশ করে সালাহ উদ্দিন অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend