কোকোর কবরে কাঁদলেন মা খালেদা

98139_Homeদাফনের ৬৯ দিন পর ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করে কাঁদলেন মা খালেদা জিয়া।
সোমবার বিকাল ৫টা ৫০ মিনিটে তিনি তার আদরের ছেলের কবর জিয়ারত করতে বনানী কবরস্থানে যান। সেখানে ছেলের কবরের পাশে দাঁড়িয়েই তিনি কান্নায় ভেঙে পড়েন। কিছুটা স্বাভাবিক হয়ে তিনি সঙ্গে থাকা পরিবারের সদস্য, স্বজন ও দলীয় নেতাকর্মীদের নিয়ে কোকোর আত্মার মাগফেরাত কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া ও মোনাজাত করেন।
বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা এম এ মালেক মোনাজাত পরিচালনা করেন।
দোয়ার পর মা খালেদা জিয়া কবরের পাশে চেয়ারে বসে পবিত্র কোরআন তেলাওয়াত করেন। এ সময় তার চোখ ছিল অশ্রুসজল।
আরাফাত রহমান কোকোর কবর জিয়ারতের সময় খালেদা জিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, সাবিহ উদ্দিন আহমেদ, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার খন্দকার মাহবুব উদ্দিন খোকন, মহিলা দলের সভাপতি নুরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য শামা ওবায়েদ, খালেদা ইয়াসমিন, কৃষক দল নেতা শাজাহান মিয়া সম্রাট, মহিলা দল নেত্রী সুলতানা রহমানসহ অন্যান্য নেতাকর্মীরা।
গত ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় মারা যান আরাফাত রহমান কোকো। পরে তার মরদেহ ঢাকায় এনে ২৭ জানুয়ারি রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হয়। ওইসময় খালেদা জিয়া তার কার্যালয়ে কার্যত ‘অবরুদ্ধ’ ছিলেন। রবিবার আদালতে হাজিরা দিয়ে জামিন নিয়ে তিনি ৯২ দিন পর তার গুলশানের বাসভবন ফিরোজাতে ফিরে যান। বাসায় ফেরার পরই তিনি ছেলের কবর জিয়ারত করার সিদ্ধান্ত নেন।
কোকো শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend