শেরপুরে ৩ দিন ধরে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

Sherpur-Busজেলা বাস-কোচ মালিক সমিতি ও জেলা শ্রমিক ইউনিয়নের একাংশের পাল্টাপাল্টি চাঁদাবাজির অভিযোগে শেরপুরে তিন দিন ধরে অনির্দিষ্টকালের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।
সমঝোতার জন্য রবিবার বিকেলে মালিক ও শ্রমিক নেতারা শহরের বঙ্গবন্ধু স্কয়ারে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে হুইপ আতিউর রহমান আতিকের সঙ্গে ঘণ্টাব্যাপী আলোচনা হলেও কোনো সুরাহা হয়নি।
জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন জানান, আমরা হুইপ সাহেবের সঙ্গে বসেছিলাম। তিনি আমাদের জানিয়েছেন ১৯ মে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ পর্যন্ত দূরপাল্লার সব বাস বন্ধ থাকবে। পরে আলোচনাক্রমে সমস্যার সমাধান হবে।
জেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহীদ বলেন, ‘কয়েক দিন ধরে জেলায় পরিবহন সেক্টরে যে উদ্ভট পরিস্থির সৃষ্টি হয়েছে, এর সুষ্ঠু ও দ্রুত সমাধান চেয়ে আমরা হুইপ সাহেবের কাছে দাবি জানিয়েছি। তিনি আমাদের জানিয়েছেন আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে শেরপুরে ৫-৬ জন মন্ত্রী আসবেন। আপাতত আপনারা যে অবস্থায় আছেন সেভাবেই থাকেন। পরে আপনাদের সঙ্গে আলোচনা করে একটি সুষ্ঠু সমাধান করব।’
শহরের বাগরাকসাস্থ লোকাল বাস টার্মিনালে বকশীগঞ্জ-শেরপুর-ময়মনসিংহ-ঢাকা সড়কে ১৫ মে সকালে কতিপয় শ্রমিক চাঁদা না পেয়ে একটি বাসের চলাচল বন্ধ করে দেয়। এ খবর পেয়ে শহরের অন্য প্রান্তের শ্রমিকরা নবীনগরের দূরপাল্লার বাস টার্মিনালের ওপর দিয়ে লোকাল বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া ঢাকগামী ’সোনার বাংলা’ সার্ভিসের বাস থেকে চাঁদা আদায় শুরু করেন। এতে ক্ষুব্ধ হয়ে শুক্রবার বিকেল থেকে মালিক সমিতি জেলার সব বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend