ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, যুবক আটক

শেরপুরে ভুয়া ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিককে হুমকিসহ কটূক্তিমূলক স্ট্যাটাস দেওয়ার ঘটনায় সুলতান মিয়া (২২) নামে এক যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

২৩ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে গ্রেফতারকৃত সুলতানকে আদালতে সোপর্দ করা হলে তার পক্ষে কোন আবেদন না থাকায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাইফুর রহমান তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সুলতান ঝিনাইগাতী উপজেলার জুলগাঁও গ্রামের জমির উদ্দিনের ছেলে ও শেরপুর সরকারি কলেজের ডিগ্রী প্রথম বর্ষের শিক্ষার্থী।

জেলা গোয়েন্দা বিভাগের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার সাংবাদিকদের জানান, আবুল হোসেন নামে এক ফেসবুক আইডি থেকে বেশ কিছুদিন ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেরপুর-১ (সদর) আসনের সংসদ সদস্য হুইপ আতিউর রহমান আতিককে প্রাণনাশের হুমকিসহ কটূক্তিমূলক স্ট্যাটাস দেওয়া হচ্ছিল। একইসঙ্গে জাতীয় সংসদ ভবন উড়িয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছিল সেই আইডি থেকে। বিষয়টি রাষ্ট্রের জন্য চরম হুমকিমূলক হওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। পরবর্তীতে তাদের নির্দেশনা মোতাবেক ডিবিসহ বিভিন্ন গোয়েন্দা ও আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা দপ্তর তৎপর হয়ে উঠে তাকে শনাক্ত করতে। সেই প্রেক্ষিতে শেরপুর জেলা গোয়েন্দা শাখায় ডায়েরিকরণের মাধ্যমে ওই ফেসবুক ব্যবহারকারীর বিষয়ে তদন্ত শুরু হয়।

এক পর্যায়ে তথ্য প্রযুক্তিগত সহায়তায় বুধবার গাজীপুর জেলার জয়দেবপুর উপজেলার কোনাবাড়ী ডেলটা এলাকা থেকে ওই ফেসবুক ব্যবহারকারী যুবককে আটক করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend