এইচএসসি পরীক্ষার ফরম পূরণ ; অতিরিক্ত ফি বন্ধের দাবিতে ডিসির বারান্দায় শিক্ষার্থীদের অবস্থান

এইচএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় বন্ধের দাবিতে শেরপুর জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ের বারান্দায় বসে অবস্থায় কর্মসূচি পালন করেছে জমশেদ মেমোরিয়াল ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। ১৮ ডিসেম্বর সোমবার দুপুরে এ কর্মসূচি পালন কর হয়। পরে জেলা প্রশাসকের (ডিসি) আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি তুলে নেয়।

জানা গেছে, ২০১৮ সালে এইচ এসসি পরীক্ষার ফরম পূরণের জন্য শিক্ষাবোর্ড বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২ হাজার ৪৮৫ মানবিক ও ব্যবসা শিক্ষা শাখার শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৮৮৫ টাকা ধার্য করে। কিন্তু শিক্ষার্থীদের অভিযোগ সদর উপজেলার জমশেদ মেমোরিয়াল ডিগ্রি কলেজে কর্তৃপক্ষ উল্লিখিত ফি’র চেয়ে জনপ্রতি প্রায় ৫ হাজার টাকা করে অতিরিক্ত ফি আদায় করছে। ওই ৫ হাজার টাকার মধ্যে ১ হাজার ৮৫৫ টাকা পরীক্ষা ফি এবং বিবিধ খাতে ৯শ ৯৫ টাকার রশিদ দেওয়া হচ্ছে। বাকি সাড়ে ৩ হাজার টাকা বিশেষ ক্লাস করানো হবে এমন কথা বলে নেওয়া হচ্ছে। এ ছাড়াও টেস্ট পরীক্ষায় অকৃতকার্যদের কাছ থেকে বিষয় প্রতি আরও ৫শ টাকা করে নেওয়া হচ্ছে বলে জানায় শিক্ষার্থীরা।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম বলেন, পরীক্ষার ফি, আনুসাঙ্গিক ও সেশনচার্জ ধরে আমরা ২ হাজার ৮৫০ টাকা নিচ্ছি। বিশেষ ক্লাসের টাকার বিয়য়টি কলেজের শিক্ষক ও ছাত্ররা আলাপ- আলোচনা করে সাড়ে ৩ হাজার টাকা নির্ধারণ করেছে।

শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, ফরম ফিলাপ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কলেজ কর্তৃপক্ষের আচরণ খুবই দুঃখজনক। আমি এক কলেজের অধ্যক্ষের সঙ্গে কথা বলে ভুক্তভোগী শিক্ষার্থীদের বিষয়ে ব্যবস্থা নিয়েছি। এ ছাড়া অন্যান্য কলেজের আরও কোন দরিদ্র শিক্ষার্থী’র টাকার জন্য ফরমফিলাপ করতে সমস্যা হলে আমার কাছে আবেদন করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend