শ্রীবরদীতে সংখ্যালঘুদের উপর হামলার গুজব : প্রতিবাদে সংবাদ সম্মেলন

শ্রীবরদীতে সংখ্যালঘুদের উপর হামলার গুজব : প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে সংখ্যালঘুদের উপর হামলার গুজব তুলেছে এক সংখ্যালঘু। গত ৫ আগস্ট একটি মেসেঞ্জার গ্রুপে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের শ্রীবরদী উপজেলা যুব ঐক্য পরিষদের সভাপতি লিটন প্রসাদ রায় ঐ অভিযোগ করেন। এঘটনায় শ্রীবরদীতে চাঞ্চল্য বিরাজ করেছে। এনিয়ে শ্রীবরদী পৌর শহরের সকল সংখ্যালঘু নেতৃবৃন্দ অভিযোগকারীকে সাথে নিয়ে শুক্রবার (৯ আগস্ট) রাতে পৌর বাজারের রাধাগোবিন্দ মন্দিরে সংবাদ সম্মেলন করেন। এসময় অভিযোগকারী লিটন প্রসাদ রায় তাঁর ভুল স্বীকার করেন। তিনি বলেন, সেদিন আমি আতঙ্কিত হয়ে গ্রুপে লিখেছিলাম। এটা ঠিক হয়নি।
জানা যায়, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিল দেখে লিটন প্রসাদ রায় তাদের সংগঠনের মেসেঞ্জার গ্রুপে নেতৃবৃন্দের কাছে মিথ্যা অভিযোগ করেন। এসময় তিনি লিখেন, “আমাদের শ্রীবরদীর অবস্থা অনেক খারাপ, আমার উপরে অ্যাটাক করেছে, আমি এক নির্বাচন কমিশনের বাসায় আছি, আমার বাসার অবস্থা বেশি ভালো না, সবাই আমার জন্য আশীর্বাদ করবেন”। বিষয়টি তাঁরা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের অবগত করলে ৫ আগস্টে শ্রীবরদী উপজেলার যুব ঐক্য পরিষদের সভাপতির বাসায় হামলা, ভাংচুর ও লুটপাট উল্লেখ করে লিখিত প্রতিবেদন প্রকাশ করে। পরবর্তীতে বিষয়টি শ্রীবরদীর হিন্দু নেতৃবৃন্দ অবগত হলে তারা খোঁজ নিয়ে জানতে পারেন ঘটনাটি মিথ্যা ও ভিত্তিহীন।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী জয়ন্ত কুমার দত্ত পিন্টু। তিনি বলেন, আমরা শ্রীবরদীতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকল ধর্মের লোকজন চলাফেরা করছি। এখন পর্যন্ত শ্রীবরদীতে সংখ্যালঘুদের বাড়িতে হামলা, ভাংচুরের কোন ঘটনা ঘটেনি। এসময় সহ সভাপতি শম্ভু সাহা, তাপস রায়, রতন সাহা, কাকন সোম, রবী সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend