বিএনপির পুনর্নির্বাচনের দাবি হাস্যকর: দীপু মনি

ঢাকা: চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির অভিযোগে আবার নির্বাচন অনুষ্ঠানে বিএনপির দাবিকে ‘হাস্যকর’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। তিনি বলেছেন,  তাদের (বিএনপি) এ দাবিকে গুরুত্ব দিয়ে নেয়ার কোনো কারণ নেই।

বুধবার বিকেলে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কিছু বিশৃঙ্খলা হয়েছে শিকার করে দীপু মনি বলেন, “তবে সার্বিকভাবে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। আগামী দিনে নির্বাচনকে আরো গ্রহণযোগ্য করতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতি ব্যবহার করা যায় কি না তা খতিয়ে দেখবে সরকার।”

নির্বাচন-প্রক্রিয়া নিয়ে বিএনপির সমালোচনার জবাবে দীপু মনি বলেন, “নির্বাচন-প্রক্রিয়ার সমালোচনা বিএনপির মুখে মানায় না। কারণ তাদের সময়ের সবগুলো নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে।”

গণমাধ্যমে উঠে আসা ভোটের চিত্রের কথা তুলে ধরে ‘নির্বাচন সুষ্ঠু হয়েছে কি না’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “আমরা গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। গণমাধ্যম স্বাধীনভাবে ভোটের চিত্র তুলে ধরেছে। আমরা লক্ষ করেছি, তারা কিছু এলাকার চিত্র তুলে ধরেছে। এতে বিচলিত হওয়ার কিছু নেই।”

নির্বাচনকে কলুষিত করতে বিএনপির নেতারা দায়িত্বজ্ঞানহীনভাবে উদ্দেশ্যপ্রণোদিত ও অচিন্তনীয় মিথ্যাচার করেছে বলে দাবি করেন সাবেক পররাষ্ট্র। তিনি বলেন, “গত কয়েক সপ্তাহ উপজেলা নির্বাচন ঘিরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ বিপুল জনগোষ্ঠী আনন্দঘন কর্মব্যস্ত ছিল। এই সময়কালেও বিএনপির নেতাদের কোনো কোনো বক্তব্য শুধু রাজনৈতিক শিষ্টাচার-বহির্ভূতই নয়, ধৃষ্টতাও বটে।”

বিএনপির নেতাদের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বিএনপির নেতারা বলেছেন, এই সরকার এবং এই নির্বাচন কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না তারা। এটি আষাঢ়ে গল্প ছাড়া আর কিছুই নয়। তারা অতীতেও এমনি ধরনের কথা বহুবার উচ্চারণ করেছেন, তারা নিয়মিত তার বরখেলাপও করেছেন। যার কারণে জনগণের কাছে তারা হাস্যস্পদ হয়েছেন। নাকে খত দিয়ে তারা আবার বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচনে আসবে; ভবিষ্যতই তার সাক্ষ্য দেবে।”

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend