এবার বর্ষবরণে হাজারো কণ্ঠে গান

বিনোদন ডেক্স:
অসাম্প্রদায়িক চেতনার সার্বজনীন উৎসব বাংলা নববর্ষকে বরণ করে নিতে এবারও যৌথভাবে হাজারো কন্ঠে বর্ষবরণ উৎসবের আয়োজন করেছে চ্যানেল আই ও সুরের ধারা। ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে এ অনুষ্ঠানটি শুরু হবে পহেলা বৈশাখ ভোর থেকে। এক হাজার কণ্ঠে থাকবে বর্ষবরণের গান। সার্বিক তত্ত্বাবধানে থাকবেন দেশের বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। এ বছর এ আয়োজনের সঙ্গে যুক্ত হয়েছে লাক্স। আজ শনিবার বিকেলে তেজগাঁওস্থ চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। এতে বক্তব্য রাখেন বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান ও চ্যানেল আই পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, এ বছর বাংলা বর্ষবরণ উৎসবকে ঘিরে অনুষ্ঠান প্রাঙ্গণে থাকবে বৈশাখী মেলার আয়োজন। মেলায় থাকবে বাঙালির হাজার বছরের ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো বিভিন্ন স্টল। পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের রকমারি জিনিসপত্রসহ ঐতিহ্যসমৃদ্ধ নানা পণ্যে সমাহার থাকবে স্টলগুলোতে। তারা বলেন, অনুষ্ঠানে দেশের গুণী ও বরেণ্য শিল্পীদের মধ্যে সুবীর নন্দী, সুজিত মোস্তফা, রফিকুল আলম, শাকিলা জাফর, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, তপন চৌধুরী, লিলি ইসলাম, শাহনাজ নাসরিন ইলা, কোণাল প্রমুখ গান করবেন।
স্বাগত বক্তব্যে ফরিদুর রেজা সাগর বলেন, এ উৎসব শুধু চ্যানেল আই ও সুরের ধারার নয়, এ উৎসবের প্রসার এখন বিশ্বব্যাপী। উৎসবটি এবারও পশ্চিম বাংলার রূপসী বাংলা টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে। উৎসবে সৈয়দ শামসুল হকের ‘নূরুলদিনের সারা জীবন’ থেকে একটি অংশ উপস্থাপন করা হবে।
রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, বাঙালীর ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করছি। এবারের প্রস্তুতি, প্রত্যাশার চেয়েও বেশি। এবার এক হাজার শিল্পীই প্রতিষ্ঠিত। তাদের কেউ শিল্পী, কেউ গানের শিক্ষক। আগামী বছর থেকে শিল্পীর সংখ্যা আরো বাড়বে।
শাইখ সিরাজ বলেন, আমার খুব ভালো লাগছে, এ রকম উৎসবের মাধ্যমে আমাদের সাংস্কৃতিকে আমরা বিশ্বব্যাপী সমৃদ্ধ করে তুলতে পারছি। পহেলা বৈশাখ সূর্যোদয় থেকে শুরু হয়ে বর্ষবরণ এ উৎসব চলবে বেলা ১২ টা পর্যন্ত। লাক্স হাজারো কণ্ঠে বর্ষবরণ অনুষ্ঠানটি চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে। অনুষ্ঠানটি পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু। বর্ষবরণ অনুষ্ঠানের সূচনা হবে ১৩ এপ্রিল সূর্যাস্ত থেকে চৈত্র সংক্রান্তি উৎসব পালনের মাধ্যমে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend