পিরিয়ডে দেরি হলে দুশ্চিন্তায় যে কাজগুলো করে থাকেন নারীরা

22332_39361_Bild5

স্বাস্থ্য কথা ডেক্স:

যখন আপনার পিরিয়ডে দেরি হয় তখন আপনি কী করেন? ভয় হয়, গর্ভবতী হয়ে পড়েননি তো! নিজেকেই নিজে সামলে নিতে পারছেন না আপনি। আর সেখানে বাচ্চা কীভাবে সামলাবেন! এত বড় দায়িত্বই বা নেবেন কীভাবে? আর সবাইকে জানাবেনই বা কেমন করে? হঠাৎ এমন পরিস্থিতিতে নিজেকে সামলাবেন কেমন করে? এরকম আরো নানান প্রশ্ন আপনার মাথায় তৈরী হতে থাকে যখন আপনার মাসিক কিছুটা বিলম্বিত হয়। নিজেকে যতই শান্ত রাখার চেষ্টা করা হোক না কেন মাসিকে বিলম্ব হলে কিছু কাজ অধিকাংশ নারীরাই করে থাকেন। মিলিয়ে নিন তো এই কাজ গুলো আপনিও করেন কিনা!

আপনার প্রেমিক/স্বামীকে বিষয়টি বলেন না

মাসিকে দেরি হলে অধিকাংশ নারীই নিজের স্বামীকে অথবা প্রেমিককে বিষয়টি সহজে বলেন না। বলতে খুব বেশি ইচ্ছা করলেও বিষয়টি বলতে ইতস্ততবোধ করেন বেশিরভাগ নারীই। তবে বিষয়টি চেপে রাখার কারণে এবং প্রচন্ড মানসিক অস্থিরতার কারণে সম্পর্কে নানান রকমের বাক বিতন্ডা হয়।

কিন্তু সবচেয়ে কাছের বান্ধবী/কলিগকে বলেন

মনের ভেতরের এত অস্থিরতা তো আর চেপে রাখা যায় না। কাউকে না কাউকে তো বলতেই হয় তাই না? তাই নারীরা সাধারণত মাসিকে দেরি হলে বান্ধবী কিংবা কলিগের সাথে আলোচনা করে। বিশেষ করে কলিগের থেকে অফিসের মাতৃত্বকালীন সুযোগ সুবিধার খোঁজ খবর নেয়ার চেষ্টা করে অধিকাংশ নারী।

জন্মনিয়ন্ত্রণ পিল নিয়ে দ্বিধাগ্রস্ত হয়ে যান

আপনার জন্ম নিয়ন্ত্রণ পিলটি কি এখনও কার্যকরী? এটা নিয়ে অনেকেই দ্বিধাগ্রস্ত হয়ে যান। জন্ম নিয়ন্ত্রণ পিল খাবেন নাকি খাওয়া ছেড়ে দিবেন সেটা নিয়েও চিন্তায় থাকেন নারীরা। আর তাই মনের নানান প্রশ্নের উত্তর পেতে আশ্রয় নেন গুগল সার্চের।

ক্যালেন্ডারে আগেরবারের মাসিকের তারিখ খোঁজেন

আগের মাসে ঠিক কবে হয়েছিলো মাসিক? সঠিক তারিখটি অনেকেরই মনে থাকে না। তাই একদম সঠিক তারিখটি খোজার জন্য অনেকেই ক্যালেন্ডার ঘাটাঘাটি করা শুরু করেন। আগের মাসের সেই দিনটিকে ক্যালেন্ডারে দাগ দিয়ে রেখেছিলেন কিনা সেটাও খুঁজে দেখেন। কিন্তু অধিকাংশ সময়েই খুঁজে পান না সঠিক তারিখ।

প্রেগনেন্সি টেস্ট কেনার কথা ভাবেন

অনেক অপেক্ষার পরেও যখন মাসিক হচ্ছে না তখন আপনি প্রেগনেন্সি টেস্ট করার কথা ভাবেন। শুরুতেই ডাক্তারের কাছে গিয়ে টেস্ট না করালেও প্রেগনেন্সি স্ট্রিপ কিনে টেস্ট করার সিদ্ধান্ত নেন অনেকেই। তবে এক্ষেত্রেও কাজ করে নানান রকম দ্বিধা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend