আবু বকর অপহরণ ৫ সদস্যের অনুসন্ধান কমিটি গঠন

আবু বকর অপহরণ ৫ সদস্যের অনুসন্ধান কমিটি গঠন

খবর বাংলা২৪ ডেক্স:: বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির ( বেলা) নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণের ঘটনায় তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাকে সহযোগিতা করার জন্য পুলিশ সদর দপ্তর থেকে পাঁচ সদস্যবিশিষ্ট একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে পুলিশ সদর দপ্তরে এক জরুরি বৈঠকে এ কমিটি গঠন করা হয়। গঠিত কমিটি আবু বকর সিদ্দিক অপহরণের ঘটনায় তদন্ত কর্মকর্তাকে দিক নির্দেশনা দেয়ার পাশাপাশি ক্লু উদঘাটনে কাজ করবে। একই সঙ্গে তারা এ কমিটির নির্দেশনায় আবু বকরকে উদ্ধারে কাজ করবে। পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো: জালাল উদ্দিন বাংলামেইলকে জানান, পরিবেশ আইনবিদ সমিতি বেলার নির্বাহী পরিচালক সৈয়দা রেজওয়ানা হাসানের স্বামী ব্যবসায়ী আবু বকর সিদ্দিককে উদ্ধার ও অপহরণের ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় তদন্ত কর্মকর্তাকে সহযোগিতার পাশাপাশি তাকে উদ্ধারে আরও জোরালোভাবে কাজ করার জন্য পুলিশ সদর দপ্তর থেকে একটি অনুসন্ধান টিম গঠন করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি অ্যান্ড প্রসিকিউশন) শেখ মো. এারু ফ হাসানকে প্রধান এবং নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন) মো. সাজ্জাদুর রহমানকে সদস্য সচিব করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার(ডিবি) মো. মনিরুল ইসলাম, র‌্যাব-৩ এর উপ পরিচালক মেজর মো. সাদিকুর রহমান এবং পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল মান্নান।

ইতোমধ্যে কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে। গঠিত এ কমিটি  আবু বকর অপহরণের ঘটনায় ক্লু উদঘাটনে কাজ করবে। একই সঙ্গে ঘটনায় তদন্ত কর্মকর্তাকে সার্বিকভাবে সহযোগিতা করবেন।

উল্লেখ্য, ১৬ এপ্রিল বুধবার দুপুর আড়াইটার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ভুইয়া ফিলিং স্টেশনের সামনে থেকে একদল দুর্বৃত্ত অস্ত্রের মুখে আবু বকর সিদ্দিককে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় বুধবার রাতে  রিজওয়ানা হাসান বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় বাদীর পেশাগত কারণে তার শত্রুরা স্বামী আবু বকরকে অপহরণ করতে পারেন বলে আশঙ্কা করেছেন। মামলাটি র‌্যাব ১১ তদন্ত করছে। এছাড়াঅপহৃত আবু বকরকে উদ্ধারে পুলিশ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা যৌথভাবে অভিযানে নেমেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend