রানার সব সম্পদ বাজেয়াপ্ত

khoborbangla24খবর বাংলা ২৪ডেক্স: সাভারের ধসে পড়া রানা প্লাজার মালিক সোহেল রানার ব্যক্তিগত সব সম্পদ বায়েজাপ্ত করেছে সরকার। বৃহস্পতিবার দুপুরে ঢাকার জেলা প্রশাসক শেখ ইউসুফ হারুন এ তথ্য নিশ্চিত করেন।

গত বছর ৩০ এপ্রিল হাইকোর্ট স্বপ্রণোদিত হয়ে একটি রুল জারি করে। সেই রুলে ঢাকা জেলা প্রশাসক শেখ ইউসুফ হারুন, জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান ও সভার উপজেলা নির্বাহী অফিসারকে সোহেল রানার ব্যক্তিগত সম্পদ বায়েজাপ্ত করার নির্দেশ দেওয়া হয়।

সে অনুযায়ী গত ১৩ মার্চ ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বিবিধ মামলা দায়ের করা হয়। পরে ওই আদেশ বলে সোহেল রানার নামে রানা প্লাজার ১৮ শতক, রানা টাওয়ারের ১০ শতক এবং সাভারের ধামরাইয়ে এক একর ৪৭ শতক জমি বায়েজাপ্ত করা হয়।

এ নিয়ে পত্রিকায় গণবিজ্ঞপ্তি দেওয়া হবে বলেও জানান ঢাকা জেলা প্রশাসক শেখ ইউসুফ হারুন। ঢাকা জেলা প্রশাসক ইউসুফ হারুন আরো জানান, প্রয়োজনে এ আদেশের কপি সোহেল রানার কাছে জেলহাজতে পাঠানো হবে।

উল্লেখ্য সাভারে রানা প্লাজায় ৬টি গার্মেন্টসে কাজ করার জন্য হরতালের দিন জোরপূর্বক শ্রমিকদের কারখানায় প্রবেশ করতে বাধ্য করেন যুবলীগ নেতা রানা। ফাটল থাকা রানা প্লাজা ধ্বসে দুর্ভাগ্যজনকভাবে এক হাজার দেড়শ শ্রমিক মারা যায়। এঘটনাটি দেশ বিদেশে ফলাও করে প্রচার হওয়ায় গার্মেন্টসখাতে বড় অংকের অর্ডার হাতছাড়া হয় বাংলাদেশের। তাছাড়া জিএসপি সুবিধা পেতে সরকার যুক্তরাষ্ট্রের কাছ থেকেও বেশ চাপের মুখে ছিলো।রানা বর্তমানে হত্যা মামলায় কারাাগারে আটক রয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend