প্রথম আলো নিষিদ্ধের দাবি জানিয়ে মানববন্ধন

আবারো ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে ‘দৈনিক প্রথম আলো’কে নিষিদ্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগসহ কয়েকটি ধর্মীয় সংগঠন। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এসব দাবি জানায়।
মানববন্ধনে গত ১০ এপ্রিল দৈনিক প্রথম আলোতে প্রকাশিত শিক্ষা বিষয়ক একটি প্রতিবেদনের সমালোচনা করে proবলা হয়, সাধারণ শিক্ষার পাঠ্যবইকে মাদ্রাসা শিক্ষার উপযোগী করার উদ্যোগকে ‘অদ্ভূত, হাস্যকর, সাম্প্রদায়িক উল্লেখ করে সংবাদ পরিবেশন করায় প্রথম আলো ইসলামের অবমাননা করেছে, সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। বক্তারা বলেন, এই প্রতিবেদন প্রকাশের মধ্যদিয়ে প্রথম আলো নিজেদের ইসলাম বিদ্বেষী, নাস্তিক্যবাদী বলে আবারো প্রমাণ করেছে। তারা প্রথম আলোকে ইসলাম বিদ্বেষী, নাস্তিক্যবাদী এজেন্ট উল্লেখ করে অবিলম্বে প্রথম আলো নিষিদ্ধ করে পত্রিকার সম্পাদকসহ সংশ্লিষ্টদের শাস্তির দাবি জানান।
মানববন্ধনে অংশ নেয়া সংগঠনগুলোর মধ্যে রয়েছে, জাতীয় কুরান শিক্ষা মিশন, বাংলাদেশ ফিৎনা প্রতিরোধ কমিটি, জাতীয় ওলামা পরিষদ, কেন্দ্রীয় আহলে সুন্নত ওয়াল জামাত, হাক্কানী আলেম সমাজ, ইমাম মোয়াজ্জিন কল্যাণ পরিষদ, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদ এবং বাংলাদেশ এতিমখানা কল্যাণ পরিষদ।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, ওলামা লীগের সভাপতি মাওলানা আখতার হুসাইন বোখারী, মাওলানা মুহাম্মদ সাত্তার, কাজী মাওলানা মুহাম্মদ আবুল হাসান শেখ, মাওলানা আবু বকর সিদ্দিক প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend