জনপ্রশাসনের উচ্চ পর্যায়ে ব্যাপক রদবদল

Govtখবর বাংলা২৪ ডেক্স: জনপ্রশাসনে ব্যাপক রদবদল করা হয়েছে। একজন অতিরিক্ত সচিব ও ১৫ যুগ্মসচিবসহ অন্তত ৩৫টি উচ্চ পদে রদবদল করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আলাদা আলাদাভাবে জারি করা আদেশে এ তথ্য জানা গেছে। এক আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব মো. সারওয়ার খানকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। অপর এক আদেশে যুগ্মসচিব পদে ১৫ জন কর্মকর্তাকে রদবদল করা হয়েছে। এছাড়া উপসচিব পদে ৩জন এবং সিনিয়র সহকারী সচিব পদে ১৬ জনকে রদবদল করা হয়েছে।
পরিবেশ ও বনমন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. মোহাম্মদ নাসিরউদ্দীনকে একই মন্ত্রণালয়ের সিএএসি প্রকল্পের প্রকল্প    পরিচালক করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) যুগ্মসচিব সালমা নাসরিনকে বিনিয়োগ বোর্ডের নির্বাহী সদস্য করা হয়েছে। এদিকে বিনিয়োগ বের্ডের নির্বাহী সদস্য কাজী আবু সায়াদকে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য করা হয়েছে। এছাড়া ওএসডি জয়নাল আবেদীন মোল্লাকে বাংলাদেশ বেতারের পরিচালক করা হয়।
আরেকটি আদেশে বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান শেখ আব্দুল আহাদকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব, সার্ভিস ফর চিল্ড্রেন এট রিচ প্রকল্পের পরিচালক ম. আবুল কাসেম মাসুদকে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের যুগ্মসচিব, ওএসডি ড. হেলাল উদ্দিনকে আহমেদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব এবং ওএসডি মো. হাবিবুর রহমানকে প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সংযুক্ত, ওএসডি যুগ্মসচিব মো. আহসান হাবিব তালুকদারকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্মসচিব এবং ওএসডি যুগ্মসচিব মো. মহিউদ্দিন খানকে অর্থ বিভাগে সংযুক্ত করা হয়েছে।
অন্যদিকে খাদ্যগুদাম নির্মাণ প্রকল্পের পরিচালক সৈয়দ নাজমুল হুদা ও মোহাম্মদ ইকরামুল হক, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সচিব আব্দুল খালেক, বাংলাদেশ বেতারের পরিচালক মো. মিজানুর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আব্দুল কাসেম তালুকদারকে ওএসডি করা হয়েছে। উপসচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) গাজী মো. ওয়ালি-উল-হক এবং ওএসডি কাজী গোলাম তৌসিফকে মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত করা হয়েছে। অপরদিকে পিরোজপুর জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইসমাইল হোসেনকে ঝালকাঠি জেলা প্রশাসক কর্যালয়ের উপপরিচালক করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend