পরকীয়া বাঁচিয়ে রাখে দাম্পত্যকে?

পরকীয়া বাঁচিয়ে রাখে দাম্পত্যকে?

খবর বাংলা২৪ ডেক্সঃ জনপ্রিয় আমেরিকান ডেটিং ওয়েব সাইট ইলিক্টএনকাউন্টারসের এক গবেষণা অনুযায়ী অশান্তি মোড়া বিবাহিত জীবনে সুখের আলো আনতে পারে বিবাহ বর্হিভূত সর্ম্পক। অর্থাৎ পরকীয়া! ওয়েব সাইটের আয়োজিত এক জরিপে জানা গেছে বিশ্বের প্রায় ৮৯ বিবাহিত পুরুষেরা বৈবাহিক জীবনের অশান্তি থেকে দূরে পালাতে আশ্রয় নেয় পরকীয়ার সম্পর্কের! আর এই সর্ম্পকই আবার বাঁচিয়ে তোলে প্রায় ডুবন্ত দাম্পত্যকে। অন্তত জরিপে উঠে এসেছে এইরকমই তথ্য।

মনোবিদরা মনে করেন, দাম্পত্য জীবনে একঘেয়ামির ফলেই নতুন সর্ম্পকে জড়িয়ে পড়েন বেশিরভাগ পুরুষ। তবে শুধু পুরুষই নয় মহিলারাও এ ব্যাপারে পিছিয়ে নেই। তাঁদের মতে, অন্য সর্ম্পকে যুক্ত হয়ে অনেক বেশি ধৈর্যশীল হয়ে ওঠেন অনেকে। আবার বিবাহ বর্হিভূত সর্ম্পককে গোপন রাখতে গিয়ে দাম্পত্যে বেশি নজর দেওয়ার ফলে, পুরনো প্রেম ফের নতুন করে ফিরে আসে। অন্য সর্ম্পকের সঙ্গে বিয়ে করা বউ বা বরের ভালবাসা জড়িয়ে টানাপোড়ন চলতে থাকায় বহুবারই নতুন সর্ম্পকের ইতি ঘটিয়ে পুরনো সর্ম্পকেই ফিরে আসেন অনেকে।

আর তাই মনোবিদরাও মনে করেন, বিবাহ বর্হিভূত সর্ম্পক সব সময় ক্ষতিকারক নয়। তবে কীভাবে মানুষ দু’টো সর্ম্পকে এগিয়ে নিয়ে যাচ্ছে তা নির্ভর করে ব্যক্তির মনোভাবের উপরে। নিজেকে একটাপরিমিত গণ্ডির মধ্যে রেখে নতুন সর্ম্পকের পথে নিয়ে চললেই এর উপরকারিতা পাওয়া সম্ভব বলে মনে করছেন তাঁরা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend