ক্ষমা চাইলেন যোগগুরু রামদেব

image_88301_0আন্তর্জাতিক ডেস্ক: চাপে পড়ে অবশেষে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইতে বাধ্য হলেন যোগগুরু রামদেব। শনিবার তিনি বলেন, ‘আমি কাউকে আঘাত করতে কোনো মন্তব্য করিনি। আমার মন্তব্য দলিত সম্প্রদায়কে আঘাত করে থাকলে আমি তার জন্য ক্ষমা চাইছি।’এর আগে শুক্রবার লখনউয়ে একটি জনসভায় রাহুল গান্ধীর বিরুদ্ধে তীব্র ভাষায় আক্রমণ করেন রামদেব। তিনি বলেন, ‘রাহুল গান্ধী দলিত ভিটেয় যান মধুচন্দ্রিমার জন্য। সেখানে চড়ুইভাতি করতেই পছন্দ করেন তারা।’ এরপরই বিতর্কে জড়িয়ে পড়েন রামদেব। সিপিএম-বিএসপিও তার বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার দাবি তুলে।
এই মন্তব্যের পর সোচ্চার হয় কংগ্রেস। ভাইয়ের মর্যাদাহানিতে পাশে দাঁড়ান বোন প্রিয়াঙ্কাও। তিনি বলেন, ‘এ ধরনের বক্তব্যের বিরুদ্ধে উত্তর জনগণই দেবে। আমি কিছুই বলবো না।’ রামদেব দলিত মহিলাদের অপমান করেছেন বলেও সরব হয় কংগ্রেস। রামদেবের প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিৎ বলেও দাবি করে তারা।
এমনকি শনিবার রামদেবের বিরুদ্ধে মামলাও দায়ের হয়। কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানিকর মন্তব্যের জেরেই রামদেবের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।
শুক্রবার বিজেপি তথা মোদীর কট্টর সমর্থক রামদেব রাহুলের উদ্দেশে বলেন, ‘রাহুল এখনো একজন উপযুক্ত পাত্রীই জোটাতে পারেননি। আসলে রাহুল কোনো দেশি মেয়েকে বিয়ে করতে চান না।’
এ প্রসঙ্গে সোনিয়া গান্ধীকেও টেনে আনেন রামদেব। তিনি বলেন, ‘সর্বোচ্চ পর্যায়ে পৌঁছানোর আগে রাহুল বিয়ে করুক তা চান না সোনিয়া। সোনিয়া জি মনে করেন রাহুল কোনো বিদেশিনীকে বিয়ে করলে ভোট টানতে সমস্যার সম্মুখীন হতে পারে। তাই তিনি চান না এই মুহূর্তে রাহুল কোনো বিদেশিনীকে বিয়ে করুন।’
খবর বাং

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend