জামালপুরে প্রেসক্লাবের নামে মাসব্যাপী জুয়ার আয়োজন

image_77609.d  jamalpurখবর বাংলা২৪ ডেক্স: জামালপুর প্রেসক্লাবের নামে সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের ছোনটিয়া বাজার মোড়ে আয়োজন করা হয়েছে মাসব্যাপী হাউজি ও জুয়ার মহোৎসব। গতকাল শনিবার রাত থেকে ঢাকঢোল পিটিয়ে প্রশাসনের অনুমতি নিয়ে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
জেলা ও পুলিশ প্রশাসন সূত্র জানায়, জামালপুর প্রেসক্লাবের নামে মাসব্যাপী হাউজি খেলার অনুমতি প্রদানের জন্য জেলা প্রশাসকের বরাবরে একটি আবেদন করা হয়। আবেদনটিতে প্রেসক্লাবের আর্থিক সংকটের কথা উল্লেখ করা হয়। এই ব্যাপারে পুলিশ সুপারের মতামত চাওয়া হলে ছোনটিয়া বাজার মোড়ে হাউজির অনুমোদন দেওয়ার সুপারিশ করা হয়। প্রশাসনের অনুমতিপত্র হাতে পেয়ে চিহ্নিত জুয়াড়িরা ছোনটিয়া বাজার মোড়ে বিশাল এলাকাজুড়ে প্যান্ডেল স্থাপন করে হাউজিসহ সব ধরনের জুয়া খেলার আয়োজন করে। গতকাল শনিবার দিনভর মাইকিং করে এবং রাতে ঢাকঢোল পিটিয়ে উৎসবমুখর পরিবেশে হাউজি খেলা উদ্বোধন করা হয়েছে।
প্রেসক্লাবের নামে নিভৃত গ্রাম এলাকায় হাউজিসহ জুয়া খেলার এই মহোৎসব আয়োজনের ফলে সাংবাদিকদের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার পাশাপাশি স্থানীয় জনসাধারণের মধ্যে তীব্র প্রতিক্রয়া দেখা দিয়েছে। স্থানীয়রা এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়াসহ অসামাজিক কার্যকলাপ চারদিকে ছড়িয়ে পড়তে পারে বলে অসন্তোষ প্রকাশ করেছেন। ছিনতাই, চুরি ও ডাকাতিসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের বিস্তার ঘটতে পারে বলেও আশঙ্কা করছেন এলাকাবাসী।
জেলা প্রশাসক মো. শাহাবুউদ্দিন খান বলেন, জামালপুর প্রেসক্লাবের নামে হাউজির পারমিশন চেয়ে আমার নিকট একটি আবেদন করা হয়। পুলিশ প্রশাসনের সুপারিশের প্রেক্ষিতে শুধুমাত্র হাউজি চালানোর পারমিশন দিয়েছি। হাউজির নামে অন্য কোনো ধরনের জুয়া খেলার অনুমতি দেওয়া হয়নি।
পুলিশ সুপার মো. নজরুল ইসলাম বলেন, আমি যতদূর জানি প্রেসক্লাবের নিজস্ব জায়গায় হাউজির অনুমতি দেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে। অন্য কোথাও আয়োজন করা হয়ে থাকলে বা শর্ত ভঙ্গ হয়ে থাকলে অবশ্যই আমরা সেটা বন্ধ করে দিতে বাধ্য হবো।
জামালপুর সদর আসনের সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা বলেন, আমার নির্বাচনী এলাকায় হাউজি ও জুয়া খেলার পারমিশন দেওয়ার ব্যাপারে আমি মোটেও অবগত নই। এমন একটা সামাজিক স্পর্শকাতর বিষয়ে প্রশাসন অনুমতি দেওয়ার আগে ভেবে দেখা উচিত ছিল। অনৈতিক কোনো কাজকেই আমি সমর্থন করি না।
দিগপাইত ইউনিয়নের চেয়ারম্যান মো. মিজানুর রহমান বলেন, আমি বিশেষ কাজে এলাকার বাইরে আছি, তবে শুনেছি যে আমার এলাকায় হাউজি খেলার পারমিশন দেওয়া হয়েছে। এ নিয়ে এলাকায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। প্রেসক্লাবের নামে হয়ে থাকলে সেটা কেন আমার এলাকায় আয়োজন করা হয়েছে?
জামালপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম সিদ্দিকী বলেন, আমি ব্যক্তিগতভাবে এখনো জানি না আদৌ প্রেসক্লাবের নামে হাউজির পারমিশনের জন্য আবেদন করা হয়েছিল কিনা। এমন কিছু হয়ে থাকলে আমি সকলের সাথে পরামর্শ করে ব্যবস্থা গ্রহণ করবো।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend