এরশাদের বিরুদ্ধে মামলা করবে ইসি

এরশাদের বিরুদ্ধে মামলা করবে ইসি

খবর বাংলা২৪ ডেক্সঃ জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে মামলা হতে যাচ্ছে।

নির্দিষ্ট সময়ে নির্বাচনী ব্যয়ের হিসাব রিটার্নিং অফিসারের কাছে জমা না দেয়ায় নির্বাচন কমিশন (ইসি) মামলা করতে যাচ্ছে।

জানা যায়, দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ৭ ফেব্রুয়ারির মধ্যে নির্বাচনী ব্যয়ের বিবরণী রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেয়ার কথা ছিল।

এরশাদ রংপুর-৩ ও লালমনিরহাট-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। রংপুর- ৩ আসনের নির্বাচনী ব্যয়ে হিসাব জমা দিলেও লালমনিরহাট-১ আসনের হিসাব জমা দেননি। তিনি রংপুর-৩ আসনে ব্যয় করেন ৩৮ হাজার ৫’শ টাকা।

এদিকে যারা নির্বাচনী ব্যয় জমা দেয়নি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে তাদের বিরুদ্ধে ৩০ এপ্রিলের মধ্যে ব্যবস্থা নিয়ে জানাতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব মিহির সারওয়ার মোর্শেদ জানান, রিটার্ন দাখিলের তথ্য ২৪ এপ্রিলের মধ্যে ইসি সচিবালয়ে পাঠানোর জন্য ইতোমধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, ‘যারা জমা দেয়নি, তাদের  কাছ থেকে ব্যাখ্যা শোনার কোনো অবকাশ নেই। তাদের বিরুদ্ধে মামলা করা হবে। ৩০ এপ্রিলের মধ্যে ব্যর্থ প্রার্থীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হয়েছে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের তা জানাতে বলা হয়েছে।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend