যৌন হয়রানির শিকার সেলিব্রেটিরা

ভারত, যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর বিভিন্ন দেশেই নারীরা ধর্ষন বা যৌন হয়রানির শিকার হয়ে থাকেন। এই তালিকায় যোগ হয়েছে সেলিব্রেটিদেরও নাম। ভারতীয় বার্তা সংস্থা টাইম অফ ইন্ডিয়া একটি প্রতিবেদন প্রকাশ করেছে যৌন হয়রানির শিকার হওয়া তারকাদের সম্পর্কে। সেই তালিকায় স্থান পাওয়া তারকাদের যৌন হয়রানির ঘটনা তুলে ধরা হলো :
নিকিতা গোখালে
ভারতীয় মডেল-অভিনেত্রী নিকিতা গোখালে জানিয়েছেন, তিনি নবম শ্রেণীতে পড়ার সময় তাঁর এক শিক্ষকের দ্বারা যৌন হয়রানির শিকার হন। নিকিতা বলেন, “আমার এক টিউশন শিক্ষক আমার শরীরের বিশেষ বিশেষ স্থান স্পর্শ করেন এবং তার মোবাইল ফোনে সেসব স্থানের ছবি তুলে রাখেন। পরে ওই ছবি দেখিয়ে আমাকে ব্ল্যাকমেইল বা জিম্মি করার চেষ্টা করেন।”

যৌন হয়রানির শিকার সেলিব্রেটিরা

পরিধি শর্মা
জনপ্রিয় টিভি সিরিজ ‘যোধা আকবর’-এর শীর্ষ অভিনেত্রী পরিধি শর্মা জানিয়েছেন, তিনি ওই ধারাবাহিকের প্রযোজক সান্তারাম ভার্মার দ্বারা একাধিকবার যৌন হয়রানির শিকার হয়েছেন। এই হয়রানিতে তিনি অসহ্য হয়ে ওই প্রোডাকশন টিমের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি।

যৌন হয়রানির শিকার সেলিব্রেটিরা

ম্যাডোনা
জনপ্রিয় পপ গায়িকা ম্যাডোনা স্বীকার করে বলেছেন, তিনি নিউ ইয়র্কে এসেই ধর্ষণের শিকার হয়েছিলেন। তিনি বলেন, “আমার কাছে নিউ ইয়র্ক ছিল স্বপ্নের শহর। আমি ক্যারিয়ার গড়ার আশায় এই শহরে এসেছিলাম। কিন্তু আসার পরই এখানে আমি এমন এক অঘটনের শিকার হই যে, তাতে আমার জায়গায় অন্য কেউ হলে নিউ ইয়র্কে আর কোনো দিনই থাকত না। আমাকে অস্ত্রের মুখে জোর করে একটি ভবনের ছাদে নিয়ে ধর্ষণ করে এক ব্যক্তি।”

যৌন হয়রানির শিকার সেলিব্রেটিরা

আনুশকা শংকর
কিংবদন্তি সেতার বাদক রবি শংকরের মেয়ে আনুশকা শংকরও যৌন হয়রানির শিকার হয়েছিলেন তাদের পারিবারিক এক বন্ধুর মাধ্যমে। তিনি বলেন, “ওই ব্যক্তি আমাকে শারীরিক এবং মানসিক হয়রানি করেছিলেন। কিন্তু আমি সেই কথা তখন কাউকে বলতে পারিনি কারণ তিনি আমাদের পরিবারের খুবই বিশ্বস্ত মানুষ ছিলেন।” আনুশকা বলেন, “আমি সেলিব্রেটি হওয়ার পরও অনেকবার অনেকভাবে যৌন হয়রানির শিকার হয়েছি। কেউ হয়তো কখনো আমার শরীর স্পর্শ করছে কিংবা মৌখিকভাবে নোংরা কথা বলে হয়রানি করছে।”

যৌন হয়রানির শিকার সেলিব্রেটিরা

হৃয়া চক্রবর্তী
‘মেরে ড্যাড কি মারুতি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে অভিষেক ঘটেছিল অভিনেত্রী হৃয়া চক্রবর্তীর। হৃয়া মুম্বাইয়ের একটি অ্যাপার্টমেন্টে ওঠার সময় লিফটে এক দল ছেলের দ্বারা যৌন হয়রানির শিকার হন। এই ঘটনার পর হৃয়া খার থানায় একটি এজাহার করেন। এর কিছু দিন পরই তিনি নিজের অ্যাপার্টমেন্টে ভালো পোশাক-আশাক পরা এক ব্যক্তির দ্বারা ফের যৌন হয়রানির শিকার হন।
downloadব্রিটনি স্পিয়ার্স
পাশ্চাত্যে স্বনামধন্য পপ গায়িকা ব্রিটনি স্পিয়ার্সও তাঁর বাবা জেমির মাধ্যমে যৌন হয়রানির শিকার হন। ব্রিটনির প্রয়াত মা কার্ট কবেইন তাঁর ফেসবুক পেজে ওই ঘটনা জানিয়েছেন বলে জানা গেছে।
imagesসোফিয়া হায়াত
রিয়েলিটি শো ‘বিগ বস’-এর প্রতিযোগী সোফিয়া হায়াত বলেছেন তাঁর জীবনের অন্ধকার অধ্যায়ের কথা। সোফিয়া বলেন, “আমি খুব অল্প বয়সেই ওই অস্বস্তিকর অবস্থার মুখে পড়ি। ১০ বছর বয়সে আমি আমার এক চাচার দ্বারা যৌন হয়রানির শিকার হই। তাই তিনি সব নারীকে এই ধরনের হয়রানির বিরুদ্ধে গলায় আওয়াজ তুলতে বলেছেন।
এশলে জুড
হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের একজন এশলে জুড। এশলে তাঁর ছেলেবেলায় এবং যৌবনে যৌন হয়রানি এবং ধর্ষণের শিকার হন। ছেলেবেলায় এক অপরিচিত ব্যক্তি তাকে পিন বল মেশিন দেওয়ার লোভ দেখিয়ে একটি নির্জন বাড়িতে নিয়ে তাঁকে ধর্ষণ করেছিল। এরপর তিনি যখন মডেলিংয়ে যোগ দেন তখন এক পুরুষ মডেল তাঁকে মুখ মেহনে বাধ্য করেছিলেন।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend