শেরপুরে গ্রেপ্তার আইনজীবীর জামিন : আদালত বর্জনের কর্মসূচী প্রত্যাহার

PIC_Kamraul_Final-300x227খবর বাংলা২৪ ডেক্স: শেরপুরে গ্রেপ্তারকৃত আইনজীবীর জামিনের প্রেক্ষিতে  ২৮ এপ্রিল সোমবার দুপুর থেকে জেলা আইনজীবী সমিতি আদালত বর্জনের কর্মসূচী প্রত্যাহার করে নিয়েছে।  দুপুরের পর থেকে আইনজীবীরা আদালতের সকল কার্যক্রমে অংশগ্রহণ করেছেন।
শেরপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম আধার  বিকেল তিনটায় বলেন, সোমবার সকালে জেলা ও দায়রা জজ মো. রবিউল হাসানের সঙ্গে গ্রেপ্তারকৃত আইনজীবী আলমগীর কিবরিয়া কামরুলের জামিন ও বিদায়ী মুখ্য বিচারিক হাকিম মো. সেলিম মিয়া প্রসঙ্গে আলোচনা হয়। আলোচনার প্রেক্ষিতে দুপুরে ভারপ্রাপ্ত মুখ্য বিচারিক হাকিম আ.ন.ম. ইলিয়াছের আদালতে আইনজীবী আলমগীর কিবরিয়া কামরুলের পক্ষে জামিনের আবেদন করা হয়। আদালত জামিন আবেদন মঞ্জুর করলে তিনি (কামরুল) মুক্তি পান। পরে জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ বৈঠক করে আদালত বর্জনের কর্মসূচী প্রত্যাহার করে নেয়।
প্রসঙ্গত. আদালত প্রাঙ্গনে অনধিকার প্রবেশ, সরকারী কর্তব্য কাজে বাধাদান ও আদালতের এক কর্মচারীকে লাঞ্ছিত করার অভিযোগে পুলিশ আইনজীবী আলমগীর কিবরিয়া কামরুলকে  শনিবার রাতে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আইনজীবীর মুক্তির দাবিতে রবিবার আইনজীবীগণ জেলা জজ আদালতসহ সকল আদালতের কার্যক্রমে অংশ গ্রহণ থেকে বিরত থাকেন। এছাড়া বিদায়ী মুখ্য বিচারিক হাকিম মো. সেলিম মিয়ার বিরুদ্ধে আইনজীবীদের একাংশ বিভিন্ন অনিয়ম ও আইন পরিপন্থী কার্যকলাপের অভিযোগ এনে তাঁর বিদায় সংবর্ধনা বাতিলের দাবি জানিয়েছিলেন। একইসঙ্গে গ্রেপ্তার আইনজীবীর নি:শর্ত মুক্তির দাবীতে তাঁরা কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশ করেন। আইনজীবীদের দাবির মুখে জেলা আইনজীবী সমিতি ওই বিচারকের বিদায় সংবর্ধনা স্থগিত করেন।
আদালত সূত্রে জানা গেছে, মুখ্য বিচারিক হাকিম মো. সেলিম মিয়াকে শেরপুর জেলা থেকে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব হিসেবে বদলী করা হয়েছে। তিনি আজ ২৮ এপ্রিল সোমবার নতুন কর্মস্থলে যোগদানের জন্য শেরপুর ত্যাগ করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend