বায়ার্নের মাঠে রিয়ালের অগ্নিপরিক্ষা

fcb_titelbanner_cl_real_rueck_0মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ ও বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাবেউতে সেমি-ফাইনালের প্রথম লেগে ১-০ গোলে হেরে যাওয়াও জয়ের জন্য মরিয়া হয়েই মাঠে নামবে বায়ার্ন।

বায়ার্ন উইঙ্গার ফ্রাঙ্ক রিবেরির প্রথম লেগে নিজের ছায়া হয়ে ছিলেন। তাই নিজেদের মাঠ আলিয়েঞ্জ এরিনায় দ্বিতীয় লেগে ফরাসি উইঙ্গারকে জ্বলে উঠতে দেখতে চান কোচ গার্দিওলা।

এই মৌসুম জুড়ে অসাধারণ ফুটবল খেলে ৭ ম্যাচ হাতে রেখে জার্মানির লিগ শিরোপা জিতে গেছে বায়ার্ন। এর পর থেকেই কেমন যেন মিইয়ে গেছে তারা। দ্যুতি ছড়ানো ফুটবল আর খেলতে পারছে না। সর্বশেষ ৫টি লিগ ম্যাচের মাত্র ২টিতেই জিতেছে বায়ার্ন।

শুরু থেকে বুন্দেসলিগা জেতা পর্যন্ত দারুণ খেলা রিবেরিও যেন নিজের আসল রূপটা হারিয়ে ফেলেছেন। তবে এই ম্যাচে দলের জন্যই জ্বলে উঠেতে চাইবেন তিনি।

আর এদিকে রিয়াল মাদ্রিদে প্রস্তুতি চলছে রোনালদো আর বেল জুটি নিয়ে। এ দুজনের গতি আর টেকনিকের কাছে হেরে জেতে পারে বায়ার্ন। এবারের চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের এই দুই তারকা মিলে গোল করেছেন ১৯টি। এর মধ্যে পর্তুগালের উইঙ্গার রোনালদো করেছেন ১৪ গোল। আর ওয়েলস তারকা বেল করেছেন ৫টি।

বায়ার্নে উইঙ্গার রবেনও আত্মবিশ্বাসী নিজেদের জয় নিয়ে। তার মতে ইতিহাস ফিরে এলে কোনো কিছুই রিয়াল মাদ্রিদকে বাচাতে পারবে না।

এদিকে রেকর্ড কিন্তু বায়ার্নের দিকেই ঝুঁকে আছে।
চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশিবার মুখোমুখি হওয়ার রেকর্ড গড়ছে রিয়াল-বায়ার্ন। রিয়ালের বিপক্ষে নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় সর্বশেষ ১০ ম্যাচের ৯টিতেই জিতেছে বায়ার্ন।

আবার খুব বেশি পিছিয়ে নেই রোনালদোরাও, ১৪ গোল নিয়ে আজ মেসির রেকর্ড ভাঙার হাতছানি রয়েছে রোনালদোর সামনে।
গড়ে ম্যাচপ্রতি সবচেয়ে বেশি গোল করেছে রিয়াল, ৩টি করে (১১ ম্যাচে ৩৩টি)।

অবশ্য নিজেদের দর্শকদের সামনে বরাবরই দুর্দান্ত খেলে থাকে জার্মান দলগুলো। তাই বোঝাই যাচ্ছে বায়ার্নের বিপক্ষে অগ্নিপরীক্ষায় জয়ী হয়েই ফাইনালে উঠতে হবে রিয়ালের।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend