‘ক্ষমতাসীন কয়েকজন রাজনীতিবিদদের দুর্নীতির তথ্য পাওয়া গেছে’

Dudokখবর বাংলা২৪ ডেক্সঃ দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামা যাচাই করে ক্ষমতাসীন দলের কিছু রাজনীতিবিদের বিরুদ্ধে দুর্নীতির তথ্য পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় দুদক চেয়ারম্যান এ কথা বলেন। চট্টগ্রামের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ক্ষমতা দুর্নীতির অন্যতম কারণ উল্লেখ করে বদিউজ্জামান বলেন, অনেকে ক্ষমতায় গিয়ে, পদ পেলে যা খুশি তা করে। ক্ষমতায় বসে কেউ যদি যা খুশি তা করে তাহলে দুর্নীতি বিস্তার লাভ করে। আর তখনই দেশে দুর্যোগ দেখা দেয়।

তিনি বলেন, গত কয়েক বছরে ব্যাংকি সেক্টরে সবচেয়ে বেশি দুর্নীতি হয়েছে। সাধারন মানুষ ব্যাংকে টাকা রাখে নিরাপত্তার জন্য। সেই টাকা ব্যাংক কর্তৃপক্ষ পৈতৃক সম্পত্তি মনে করে যা ইচ্ছা তা-ই করে। হলমার্ক নিয়ে যা হয়েছে তাকে শুধু দুর্নীতি বলব না, এটা লুটপাট, ডাকাতি। হলমার্ক কেলেঙ্কারিটা এমন, যেখানে কোনো প্রমাণপত্র পর্যন্ত নেই। এ দুর্নীতি উদঘাটনের এতদিন পরও আইনগত ব্যবস্থা নেয়া যাচ্ছে না। কারণ ঋণ দেয়া হয়েছে কোনো প্রমাণপত্র ছাড়াই।

দুদকের চেয়ারম্যান নিজে দুর্নীতি না করতে এবং দুর্নীতিবাজদের পৃষ্ঠপোষকতা না দেওয়ার জন্য সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দীনের পরিচালনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুচ সালাম, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার বনজ কুমার মজুমদার, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ সেলিম জাহাঙ্গীর ও সিভিল সার্জন সরফরাজ খান প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend