সেই আলোচিত মামলার সব আসামিকে অব্যাহতি

image_88808_0 (1)খবর বাংলা২৪ ডেক্সঃ বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীকে প্রধান আসামি করে আওয়ামী লীগ নেতার দায়ের করা মামলার সব আসামিকে অব্যাহতি দিয়েছেন আদালত।
নিখোঁজ হওয়ার পরদিন (২০১২ সালের ১৮ এপ্রিল) মধ্যরাতে চাঁদাবাজি, আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও বিস্ফোরণ ঘটানোর অভিযোগে ইলিয়াস আলীকে প্রধান আসামি করে বিশ্বনাথ থানায় দুটি মামলা দায়ের করেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।
মঙ্গলবার ওই দুই মামলার একটি থেকে বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরীসহ সব আসামিকে অব্যাহতি দিয়েছেন সিলেট জেলা দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান। অব্যাহতি পাওয়া অপর দুই আসামি হচ্ছেন- উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক কলমদর আলী ও যুবদল নেতা আজাদ নূর।
বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত ২৮(২)২০১৩ মামলাটির চার্জ গঠনে আসামিদের বিরুদ্ধে কোনো উপাদান না পাওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী গোলাম আম্বিয়া সুহেল।
উল্লেখ্য, মামলা দুটি দায়ের করেছিলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক বসারত আলী বাচা। মামলায় ইলিয়াসসহ আসামি করা হয় বিশ্বনাথ উপজেলা বিএনপির তৎকালীন সহ-সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক কলমদর আলী ও যুবদল নেতা আজাদ নূরকে।
ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার দুই দিনের মাথায় ১১ বছর আগের ঘটনায় আওয়ামী লীগ নেতার মামলা দায়ের নিয়ে তখন সারাদেশে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। বিশেষ করে বিশ্বনাথ উপজেলাবাসীর মনে সৃষ্টি হয় নানা প্রশ্নের। তাদের ভাষ্য ছিল, এতো সময় পর কেন এই মামলা করা হলো? তাও আবার ইলিয়াস নিখোঁজের পর?
দীর্ঘ এক বছর তদন্ত শেষে ২০১৩ সালের ১৭ এপ্রিল মামলা থেকে ইলিয়াস আলীর নাম বাদ দিয়ে বিশ্বনাথ থানার উপপরিদর্শক (এসআই) সাইদুর রহমান আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার আসামিদের অব্যাহতি দিলেন আদালত।
এ ব্যাপারে অব্যাহতি প্রাপ্ত আসামি সুহেল আহমদ চৌধুরী বলেন, ‘আমাদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো ছিল ষড়যন্ত্রমূলক। তাই আদালত ওই ভিত্তিহীন মামলা থেকে আমাদেরকে অব্যাহতি দিয়েছেন।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend