সাপ্তাহিক শেরপুর ২৮ বছর পূর্তি অনুষ্ঠান- সাংবাদিকদের মিলনমেলায় ৩ প্রজন্মের সাংবাদিক

111 11খবর বাংলা ২৪ ডেক্স : ৬ এপ্রিল সন্ধ্যায় শেরপুর নিপুন কমিউনিটি সেন্টারে সাপ্তাহিক শেরপুর এর ২৮ বছর পূর্তি এবং শেরপুর মিডিয়া বিডি নামে একটি সম্মিলিত মিডিয়া গ্রুপের আত্মপ্রকাশ অনুষ্ঠানে শেরপুরের ৩ প্রজন্মের সাংবাদিকদের এক মিলন মেলা অনুষ্ঠিত হয়।

শেরপুরের ইতিহাসে সাংবাদিকদের এমন সম্মিলন সাম্প্রতিককালে চোখে পড়েনি। প্রায় শতাধিক কর্মরত সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।
এ উপলক্ষে আলোচনা সভায় মধ্যমনি ছিলেন সাপ্তাহিক শেরপুর এর প্রতিষ্ঠাতা সম্পাদক আব্দুর রেজ্জাক। বয়োবৃদ্ধ এই সাংবাদিককে ঘিরে শেরপুরের সাংবাদিকগণ তাদের স্মৃতিকথা আলোচনা করেন। সবার কন্ঠেই উঠে আসে শেরপুরের সাংবাদিকতার পরিমন্ডল সৃষ্টিতে তার অবদান।
এ সাপ্তাহিক শেরপুর এর ভারপ্রাপ্ত সম্পাদক ও শেরপুর মিডিয়া বিডি’র চেয়ারম্যান কাকন রেজার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম লিটন, সিনিয়র সহসভাপতি সঞ্জীব চন্দ বিল্টু, প্রবীন সাংবাদিক এসকে সাত্তার, তালাত মাহমুদ, হযরত আলী, শেরপুর বারের সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল ইসলাম আধার, নালিতাবাড়ী প্রেসক্লাবের সভাপতি এম এ হাকাম হীরা, প্রথম আলোর প্রতিনিধি দেবাশীষ সাহা রায়, বিটিভি সমকাল প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্য্য, প্রবীন সাংবাদিক তাজুল ইসলাম।
সাপ্তাহিক শেরপুরের প্রতিষ্ঠাতা সম্পাদক আব্দুর রেজ্জাক অসুস্থ শরীর নিয়ে অনুষ্ঠান চলকালে উপস্থিত হলে সকল সাংবাদিকগণ দাঁড়িয়ে তাকে সম্মান জানান। বয়োবৃদ্ধ এই সাংবাদিক তাঁর প্রতি সম্মান জানানোর জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। স্মৃতিচারণ করেন তাঁর দীর্ঘ কর্মময় জীবনের।
এছাড়া বক্তব্য রাখেন শেরপুর টেলিভিশন রিপোটার্স এসোসিয়শনের সাধারণ সম্পাদক একুশ টিভি ও সংবাদ প্রতিনিধি শরিফুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভির মেরাজ উদ্দিন, কালের কন্ঠের হাকিম বাবুল, যমুনা টিভির আদিল মাহমুদ উজ্জল।
অনুষ্ঠানটি শুরু হয় মাওলানা মুফতি আব্দুল বাতেন এর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে।
প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন কাকন রেজা। পরবর্তীতে সাপ্তাহিক শেরপুরের ব্যবস্থাপনা সম্পাদক ফেরদৌস ওয়াহিদ রনি বক্তব্য রাখেন এবং শেরপুর মিডিয়া বিডির সংবাদ কর্মীদের সাথে পরিচয় করিয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন শেরপুর মিডিয়া বিডিতে নবাগত ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ফজলে আজিম পারভেজ। আর পুরো অনুষ্ঠানটির তত্ত্বাবধানে ছিলেন বিজয় টিভির সাংবাদিক জি এম আজফার বাবুল।

উপজেলাগুলো থেকে বক্তব্য রাখেন নালিতাবাড়ীর লাল মোহাম্মদ, নালিতাবাড়ীর প্রথম আলোর প্রতিনিধি আব্দুল মান্নান সোহেল, মঞ্জরুল ইসলাম মঞ্জু। শ্রীবরদী থেকে বক্তব্য রাখেন শ্রীবরদী প্রেসক্লাবের সভাপতি আব্দুল মান্নান সরকার, আহসানুজ্জামান ফিরোজ, রমেশ সরকার। ঝিনাইগাতী থেকে বক্তব্য রাখেন হারুনুর রশীদ দুদু ও গোলাম রব্বানী টিটু।
আলোচনা পর্বের শেষে রূপান্তর সাংস্কৃতিক গোষ্ঠীর উদ্যোগে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। রূপান্তর সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক আবু রায়হান পাভেল সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে বক্তব্য রেখে সাপ্তাহিক শেরপুরের দুবছর আগের বর্ষপূর্তির অনুষ্ঠান ‘সাপ্তাহিক শেরপুর ধামাকা’র মাধ্যমে তাদেরও যাত্রা শুরু হয়েছিল বলে উপস্থিত সাংবাদিকদের জানান।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নৈশভোজের মাধ্যমে শেষ হয় সাংবাদিকদের এই মিলন মেলা।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend