বুধবার নয়াপল্টনে যৌথসভা করবে বিএনপি

downloadবিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যৌথসভার আয়োজন করা হয়েছে। বুধবার সকাল ১১ টায় রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে। সোমবার বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় দলের যুগ্ম-মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।সংশ্লিষ্টদের নির্দিষ্ট সময়ে যৌথসভায় উপস্থিত থাকতে বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানিয়েছেন রিজভী।

এদিকে, ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূত বার্নার্ড র‌্যাবেটজের সাথে বৈঠক করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) একটি প্রতিনিধি দল। মঙ্গলবার বেলা ১১ টা ৫ মিনিটে শুরু হয়ে ১১ টা ৫৫ মিনিট পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সূত্রে জানা যায়, বিএনপি’র পক্ষ থেকে রাষ্ট্রদূতকে মনে করিয়ে দিয়ে বলা হয়, ৫জানুয়ারির নির্বাচনের আগে আওয়ামী লীগ বলেছিলো, সাংবিাধানিক বাধ্যবাধকতার জন্যই নির্বাচন করতে হবে। কিন্তু এখন তারা সূর পাল্টিয়ে ৫ বছর ক্ষমতায় থাকতে চাচ্ছে। যেহেতু ক্ষমতাসীন শাসকদল জনগণের ভোটে নির্বাচিত না হয়ে গায়ের জোরে ক্ষমতায় এসেছে বলে জনগণের উপর তাদের কোনো দায়বদ্ধতা নেই। বিএনপি’র পক্ষ থেকে বৈঠকে দেশব্যাপী গুম, খুন, অপহরণের ভয়াবহতার চিত্র সর্ম্পকেও অবহিত করা হয়েছে বলে জানা যায়।

বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ড.ওসমান ফারুক,এনাম আহমেদ চৌধুরী, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ড.আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য জেবা খান, সাংবাদিক শফিক রেহমান প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend