এম কে আনোয়ারের বিরুদ্ধে “সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টির” অভিযোগ গঠনের নির্দেশ

30_MK+Anwar+_130513সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টি এবং মানহানির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছে বিচারিক আদালত।স্বেচ্ছাসেবক লীগ নেতা দেবাশীষ বিশ্বাস গত বছরের ৭ মে মামলাটি করেছিলেন।বুধবার ঢাকার দুই নম্বর অতিরিক্ত মহানগর হাকিম আলী মাসুদ শেখ এ আদেশ দেন।আগামী ২৭ জুলাই এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন রাখা হয়েছে। এ সময় কাঠগড়ায় দাঁড়ানো এম কে আনোয়ার নিজেকে নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার প্রার্থনা করেন।

এ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর আনিসুর রহমান বলেন, “এম কে আনোয়ারের পক্ষে মামলার দায় থেকে অব্যাহতি চাওয়া হয়েছিল। তবে আদালত তা নাকচ করে অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছেন।”
গত ৫ মে পল্টন ও গুলিস্তানে হেফাজতে ইসলামের তাণ্ডবের সময় বায়তুল মোকাররমে বইয়ের দোকানে আগুন দেয়া হয়, যাতে পুড়ে যায় কয়েকশ কোরআন শরিফ।
এক কে আনোয়ার ৬ মে এক সংবাদ সম্মেলনে দাবি করেন, ওই ঘটনা হেফাজতকর্মীরা ঘটায়নি, দোকানে আগুন দেয়া হয়েছে স্বেচ্ছাসেবক লীগের নেতা দেবাশীষের নেতৃত্বে। ওই বক্তব্যের পরদিনই দেবাশীষ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করেন। অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend