এবার এল হুয়াউয়ের অ্যাসেন্ড পি৭

d3554c218d2b5ced63009ff7f13bcf69-Huawei-Ascend-P7পাতলা অ্যাসেন্ড পি৬ স্মার্টফোনটির পর এবারে হুয়াউয়ে খুব কম ওজনের স্মার্টফোন অ্যাসেন্ড পি৭ এর ঘোষণা দিয়েছে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমনির্ভর ও এলটিই নেটওয়ার্ক সমর্থিত এই স্মার্টফোনটি গতকাল প্যারিসের একটি অনুষ্ঠানে বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে হুয়াউয়ে কর্তৃপক্ষ।
পাঁচ ইঞ্চি মাপের স্মার্টফোনটির ডিসপ্লে রেজুলেশন ১০৮০ পিক্সেল। এতে রয়েছে ১.৮ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসর, আট গিগাবাইট র্যাম, ১৬ গিগাবাইট স্টোরেজ সুবিধা। স্মার্টফোনটির পেছনে ১৩ মেগাপিক্সেল ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত করেছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।
হুয়াউয়ে জানিয়েছে, ০.২৬ ইঞ্চি পুরত্বের স্মার্টফোনটির ওজন মাত্র ১২৩ গ্রাম। এটি বাজারের অন্যতম হালকা-পাতলা এলটিই ফোন। এ ফোনটির অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার হচ্ছে মাইক্রোএসডি কার্ড স্লট, ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিং সুবিধা।
চলতি মাসের মধ্যে ইউরোপ, চীন, মধ্যপ্রাচ্য ও এশিয়ার বাজারে পি৭ স্মার্টফোনটি সাদা ও কালো রঙে পাওয়া যাবে। স্মার্টফোনটির দাম হবে ৬২৫ মার্কিন ডলার।

প্রসঙ্গত, গত বছরের নভেম্বরে বাংলাদেশের বাজারে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোনটি উন্মুক্ত করেছিল হুয়াউয়ে ডিভাইস বাংলাদেশ। ৬.১৮ মিলিমিটার পুরুত্বের স্মার্টফোনের দাম ৩৪ হাজার ৯৯০ টাকা।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend