৭ হত্যাকাণ্ড: নারায়ণগঞ্জে পুলিশের ৭৯ জন কর্মকর্তাকে বদলি

downloadআলোচিত সাত খুনের ঘটনায় সুষ্ঠু তদন্তের স্বার্থে নারায়ণগঞ্জ জেলা পুলিশে গণবদলি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জের দুটি থানা ও জেলা গোয়েন্দা পুলিশের মোট ৭৯ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাদের মধ্যে ৪০ জন উপপরিদর্শক(এসআই) ও ৩৯ জন সহকারী উপপরিদর্শক (এএসআই)। বদলির তালিকায় জেলা গোয়েন্দা পুলিশ ছাড়াও ফতুল্লা মডেল ও সিদ্ধিরগঞ্জ থানার সব এসআই ও এএসআই রয়েছেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মাঈনুল রহমান বদলির সত্যতা স্বীকার করে জানান, ফতুল্লা মডেল থানা, সিদ্ধিরগঞ্জ থানা ও জেলা গোয়েন্দা পুলিশের মোট ৭৯ জনকে বদলি করা হয়েছে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার ড. খন্দকার মুহিদ উদ্দিন বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফ্রিংয়ে তিনি এ ইঙ্গিত দিয়েছিলেন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে জেলা পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, নারায়ণগঞ্জের সাত হত্যাকাণ্ডের তদন্ত বাধাগ্রস্ত হতে পারে এমন আশঙ্কা থেকেই এ ধরনের গণবদলি করা হয়েছে। সেই সঙ্গে এসব থানা এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় এসব কর্মকর্তা ধারাবাহিকভাবে ব্যর্থতার পরিচয় দিয়ে আসছিলেন, যার প্রমাণ ১১ দিনের ব্যবধানে আটজনের অপহরণের ঘটনা। তাদের মধ্যে সাতজনের লাশ পাওয়া গেছে।

এর আগে নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসনের তিন ওসিকে বদলি করা হয়েছে। তারা হলেন সিদ্ধিরগঞ্জ থানার আব্দুল মতিন, ফতুল্লা থানার আক্তার হোসেন, নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখার (ডিবি) মাহাবুবুর রহমান, ডিবির ওসি(তদন্ত) আব্দুল আ্উয়াল। তাদের মধ্যে সিদ্ধিরগঞ্জের ওসি আব্দুল মতিনকে টাঙ্গাইলে, জেলা ডিবি পুলিশের ওসি মাহবুবুবুর রহমান ও তদন্ত ওসি আব্দুল আউয়ালকে বরিশাল রেঞ্জে ও ফতুল্লার ওসি আক্তার হোসেনকে মুন্সীগঞ্জে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার এ বদলির আদেশ জারি করা হয়ছে বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন।

প্রসঙ্গত, এসব কর্মকর্তার সঙ্গে সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের সখ্য রয়েছে বলে মামলা বাদী ও স্বজনরা অভিযোগ করে আসছিলেন।

প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাত খুন ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির ঘটায় এ বদলি করা হয় বলে জানা গেছে।

এর আগে নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনের অপহরণের পর জেলা প্রশাসক (ডিসি) মনোজ কান্তি বড়াল, জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলামকে বদলি করা হয়। ফিরিয়ে নেওয়া হয় র্যা ব-১১-এর সিও লে. কর্নেল তারিক সাঈদসহ মেজর এম এ রানা ও মেজর জাহাঙ্গীরকে। নতুন করে ডিসি হিসেবে নিয়োগ পান টাঙ্গাইলের ডিসি মো. আনিছুর রহমান মিয়া। এসপি হিসেবে যোগ দেন নরসিংদীর এসপি ড. খন্দকার মুহিদ উদ্দীন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend