আওয়ামী লীগের আত্মশুদ্ধির পথ বাছতে হবে : সুরঞ্জিত সেনগুপ্ত

সুরঞ্জিত সেন গুপ্ত_0

সব দোষ বিএনপি-জামায়াতের ওপর দিলে হবে না, নিজেদের আত্মশুদ্ধির পথ বাছতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ আয়োজিত ‘অ্যাটরোসিটিজ অন মাইনরিটিজ ইন বাংলাদেশ’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, সব দোষ জামায়াতের কাঁধে দিলে হবে না, বিএনপির কাঁধে দিলে হবে না। নারায়ণগঞ্জের ঘটনা দেখেন নাই? আত্মশুদ্ধির পথ বাছতে হবে। মানুষের মুখ বন্ধ রাখতে পারবেন না। সুরঞ্জিত বলেন, সংবিধানে ধর্মনিরপেক্ষতা ফিরিয়ে আনা হয়েছে। কিন্তু বাস্তবে প্রয়োগ নেই। রাষ্ট্র, সমাজ সব খানে সাম্প্রদায়িকতা আছে। কিন্তু এর নিরসনে প্রচেষ্টা নেই।

দশম জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সাম্প্রদায়িক হামলার যে ঘটনা ঘটেছিল তার সুষ্ঠু বিচার হয়নি বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি উসাতন তালুকদারের সভাপতিত্ব অনুষ্টানে আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, আন্তর্জাতিক বিভাগের শিক্ষক ইমতিয়াজ আহমেদ ও সাবেক পররাষ্ট্রসচিব মহিউদ্দিন আহমেদ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend