জনপ্রিয়তায় সাঙ্গা-কোহলির চেয়েও সাকিবের বেশি

স্ত্রী শিশিরের সঙ্গে সাকিব আল হাসান-ফাইল ছবি।
স্ত্রী শিশিরের সঙ্গে সাকিব আল হাসান-ফাইল ছবি।
স্ত্রী শিশিরের সঙ্গে সাকিব আল হাসান-ফাইল ছবি।
স্ত্রী শিশিরের সঙ্গে সাকিব আল হাসান-ফাইল ছবি।

বাংলাদেশের মানুষের কাছে সাকিব আল হাসান যে কতটা জনপ্রিয় সেটা তার ফেসবুক অনুসারীর সংখ্যা দেখলেই বোঝা যায়। ১৬ কোটি বাংলাদেশীদের মধ্যে মাত্র ৩ কোটি লোক ফেসবুক ব্যবহার করেন। তাদের মধ্যে সাকিবের ফেসবুক অনুসারীর সংখ্যা ২০ লাখ। যা সাকিবকে বিরাট কোহলি ও কুমার সাঙ্গাকারাদের চেয়েও বেশি জনপ্রিয় করে তুলেছে।

১৬ কোটি মানুষের মধ্যে ২০ লাখ মানুষ সাকিবকে অনুসরণ করেন। শতকরার হিসাবে বাংলাদেশের ১.২৫% মানুষ সাকিবকে অনুসরণ করেন। বাংলাদেশের সব মানুষ যদি ফেসবুক ব্যবহার করতে পারত তাহলে সাকিবের অনুসারীর সংখ্যা ১২ কোটি ছাড়িয়ে যেত।

অন্যদিকে ভারতের জনসংখ্যা ১২৫ কোটি। তার মধ্যে ১ কোটি লোক ফেসবুকে কোহলিকে অনুসরণ করে। শতকরার হিসাবে ভারতের ০.৮% মানুষ কোহলির ভক্ত।

অন্যদিকে শ্রীলঙ্কার অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারার ফেসবুকে অনুসারীর সংখ্যা ১৯ লাখ ৯২ হাজার। আর সাকিব সদ্যই পেরিয়েছেন ২০ লাখের মাইলফলক।

তাই চোখ বন্ধ করে বলা যায়, কোহলি এবং সাঙ্গাকারাদের চেয়ে বেশি জনপ্রিয় বাংলাদেশের সাকিব আল হাসান। শুধু বাংলাদেশ কেন? ভারতের কিছু সংখ্যক মানুষও অনুসরণ করেন সাকিবকে। কারণ আইপিএলে যে তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন।

সাকিবকে দলে না নিলে বাংলাদেশিদের মতো তাদেরও কলকাতা নাইট রাইডার্সের খেলা দেখতে ইচ্ছে করে না।

দুই দিন আগে সাকিবের ফেসবুক পেজকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে ফেসবুক। তারপর থেকেই হু হু করে বাড়ছে অনুসারীর সংখ্যা। ফেসবুকে প্রিয় তারকাকে আরও সহজে খুঁজে পাচ্ছেন সাকিব ভক্তরা।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend