দেশব্যাপী সিরিয়াল কিলারের নাম এখন র‌্যাব: রিজভী

rijbiর‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) ‘সিরিয়াল কিলার’ বলে অভিহিত করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির আহমেদ রিজভী। তিনি বুধবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন। রিজভী বলেন, ‘র‌্যাব এখন যেন মানুষের ঘুম কেড়ে নেওয়া মূর্তিমান বর্গী সেনা। দেশব্যাপী সিরিয়াল কিলারের নাম এখন র‌্যাব।’ র‌্যাবের বিলুপ্তি দাবি করে তিনি বলেন, ‘রাষ্ট্রের নির্মম, নিষ্ঠুর, রক্ত নিংড়ানো পিষ্টন যন্ত্রের নাম র‌্যাব। র‌্যাব এখন রক্ষী বাহিনীর প্রেতাত্মা। সরকার কর্তৃক দেশব্যাপী খুন খারাপি চালিয়ে যাওয়ার নিজস্ব মার্সিনারি বাহিনীতে পরিণত করা হয়েছে র‌্যাবকে। সেজন্য র‌্যাব একের পর এক মানবতাবিরোধী অপরাধ করার পরও আইনের হাত থেকে রেহাই পেয়ে যাচ্ছে।’

র‌্যাবের সংস্কার না চেয়ে বিলুপ্তি চাওয়া হচ্ছে কেন—এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, র‌্যাবকে ঘাতক বাহিনীতে পরিণত করা হয়েছে। এর সুনাম পুরো নষ্ট হয়েছে। এখন মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে র‌্যাব। মানুষের মন থেকে কখনো এই আতঙ্ক, আশঙ্কা কাটবে না। এই ভীতি-আশঙ্কা কাটানোর জন্যই র‌্যাবকে বিলুপ্ত করতে হবে।

রিজভী অভিযোগ করেন, র‌্যাবকে রাজনৈতিক হত্যাকাণ্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য র‌্যাবকে ব্যবহার করা হচ্ছে। রাজনৈতিক ছত্রছায়ায় তারা বেপরোয়া হয়ে পড়েছে। খাল-বিল, নদীতে পাওয়া যাচ্ছে লাশ। সারা দেশ যেন এক মহাশ্মশানে পরিণত হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend