মেকআপের পর বিব্রতকর অবস্থা এড়ানোর কার্যকরী যত টিপস

women-make-up_00396830মেকআপ করতে তো প্রায় সব নারীরাই ভালোবাসেন। নিজেকে আরো একটু সুন্দর ও আকর্ষনীয় করে তোলার জন্য মেকআপ করার বিকল্প নেই। কিন্তু মেকআপ করার সময় পোহাতে হয় নানান ঝক্কি ঝামেলা। আর এসব ঝক্কি ঝামেলার জন্য অনেক সময় মেকআপ করতেও বেশ বিরক্ত লাগে। খুব সহজেই এসব ঝামেলা এড়ানো যায় এবং সমাধান করা যায়। জানতে চান কিভাবে? জেনে নিন মেকআপের পরের ৪টি ঝামেলা এড়ানোর সহজ টিপস।

লিপস্টিক দাতে লেগে গেলে

লিপস্টিক না লাগালে কি মেকআপ সম্পূর্ন হয়? উজ্জ্বল রঙের লিপস্টিক পুরো চেহারার আবেদন বাড়িয়ে দেয় অনেকখানি। সেই সঙ্গে আপনাকে করে তোলে গ্ল্যামারাস। কিন্তু লিপস্টিক লাগানোর পড়ে অধিকাংশ নারীই একটি সাধারণ সমস্যায় পড়েন। আর তা হলো ঝকঝকে সাদা দাতে লিপস্টিক লেগে যায়। এই সমস্যা সমাধানের আছে একটি খুব সহজ উপায়। আপনার ঠোট জোড়াকে ‘O’ আকৃতির করুন। এরপর এতে আপনার তর্জনি আঙ্গুলটি ঢুকিয়ে ঠোট দিয়ে আলতো করে চাপ দিন। এরপর ধীরে ধীরে আঙ্গুলটি বের করে আনুন। এতে ঠোটের অতিরিক্ত লিপস্টিক আঙ্গুলে লেগে উঠে যাবে এবং দাঁতে লাগবে না। ফলে আপনার দাঁত গুলো দেখাবে মুক্তোর মতই উজ্জ্বল।

মাসকারা গালে লেগে গেলে

চোখের পাতায় মাসকারা না দিলে চোখের সাজ যেন অপূর্নই থেকে যায়। কিন্তু চোখের পাতায় মাসকারা লাগাতে গিয়ে অনেকেই বেশ ঝামেলায় পড়েন। বিশেষ করে চোখের নিচের পাতায় মাসকারা দেয়া খুবই ঝামেলার কাজ। আর তার কারণ হলো নিচের পাতায় মাসকারা দিতে গেলে মাসকারা অনেক সময় চোখের নিচের ত্বকে লেগে মেকআপ নষ্ট হয় যায়। এই সমস্যা সমাধানের আছে একটি সহজ উপায়। চোখের নিচের পাতায় মাসকারা লাগানোর সময় চোখের পাতার নিচে একটি কাগজ ধরে রাখুন। এরপর মাসকারা লাগিয়ে নিন। এভাবে মাসকারা লাগালে চোখের নিচের ত্বকে মাসকারা লেগে যাওয়ার ভয় থাকবে না।

লিপগ্লসে চুল আটকে গেলে

ঠোটে লিপগ্লস লাগালে ঠোট জোড়াকে আরো আকর্ষণীয় ও বেশ ফোলা লাগে দেখতে। এতে পুরো চেহারার আবেদন অনেক বেড়ে যায়। কিন্তু লিপগ্লস লাগালে পড়তে হয় একটি বিপাকে। আর তা হলো চুল বার বার উড়ে গিয়ে ঠোটে লাগে এবং লিপগ্লসে আটকে যায়। চুল সরাতে গেলে লিপগ্লস ছড়িয়ে পুরো মুখে লেগে যাওয়ার মত সমস্যাতেও পড়তে হয়। এই সমস্যারও আছে সমাধান। লিপগ্লস লাগানোর পরে ঠোটে আলতো করে বরফ চেপে নিন কিছুক্ষন। এতে লিপগ্লসের আঠালো ভাব কমে যাবে কিছুটা।

নখের পাশের ত্বকে নেইল পলিশ লেগে গেলে

নেইলপলিশ লাগানোর সময় একটু অসাবধান হলেই নখের আশেপাসের ত্বকে নেইলপলিশ লেগে যায়। এই বাড়তে নেইলপলিশ দেখতেও বাজে দেখায় আবার উঠাতেও খুবই কষ্ট হয়। অনেক সময় খুচিয়ে খুচিয়ে এই নেইলপলিশ উঠাতে গিয়ে নখ থেকেও নেইলপলিশ উঠে যায়। বাড়িতে এই নেইলপলিস উঠানোর আছে সহজ একটি উপায়। কটন বাডে রিমুভার লাগিয়ে সাবধানে মুছে ফেলুন বাড়তি নেইলপলিশটুকু। বেশ সহজেই উঠে আসবে অতিরিক্ত নেইলপলিশ।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend