একসঙ্গে এগিয়ে যেতে হবে বললেন পঙ্কজ শরণ: পঙ্কজ শরণ

Ponkos_0সবাইকে নিয়ে একসঙ্গে এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ।

শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির স‌প্তম কাউন্সিলে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পঙ্কজ শরণ বলেন, আজ ভারতের জন্য একটি ঐতিহাসিক দিন। ভারতের নির্বাচনের মধ্য দিয়ে সাধারণ মানুষের মতামতের প্রতিফলন হয়েছে। এ বিশ্বায়নের যুগে আমরা একে অন্যকে পছন্দ করি আর না করি। এরপরও সবাইকে নিয়ে একসঙ্গে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমাদের মধ্যে মতের ভিন্নতা রয়েছে। এ ভিন্নতা আমাদের কমিয়ে আনতে হবে। বাংলাদেশ এবং ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকলে দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্য ভালো। শান্তি-প্রগতি এবং স্থীতিশীলতার জন্য এ মৈত্রী আমাদের রক্ষা করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ভারতে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সে দেশের জনগণকে অভিনন্দন জানাই। সেই সঙ্গে বিজয়ী দল ভারতীয় জনতা পার্টিকেও (বিজেপি) শুভেচ্ছা জানাচ্ছি।

বিজেপির উদ্দেশে তিনি বলেন, তিস্তা নদীর পানি বণ্টন এবং সীমান্ত চুক্তি নিয়ে দুই দেশের মধ্যে এমন সিদ্ধান্ত ‍আসতে হবে যেন ‘উইন উইন’ পরিস্থিতির মধ্য দিয়ে যায়।

বিশেষ অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী বলেন, ভারতের নির্বাচনে মোদীর দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন।

দুই দেশকে একে অন্যের সঙ্গে হাত মিলিয়ে এগিয়ে যেতে হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

কাউন্সিলে আরো বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ স ম আরেফিন সিদ্দিক, আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক একে আজাদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক সুমীর কুশারী।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend