মোদি সরকারে অনেক সমস্যার সমাধান হবে: মাহবুবুর রহমান

mhabubul alomমোদির নেতৃত্বে ভারতের নতুন সরকার গঠিত হলে বাংলাদেশের পানি সমস্যাসহ অনেক সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে ফ্রি থিংকারস ফোরামের আয়োজনে ‘গঙ্গার পানির হিস্যা: অপেক্ষা আর কত দিন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন আশা প্রকাশ করেন।

মাহবুবুর রহমান বলেন, ভারত ৫৪টি অভিন্ন নদীতে একতরফাভাবে বাঁধ দিয়েছে। আন্তর্জাতিক আইন লংঘন করে নদী লুণ্ঠন করছে। আমাদের অধিকার স্বাধিকারের প্রশ্নে আমাদের ঐক্যবদ্ধ হয়ে এ দাবি আদায় করতে হবে। আমরা আশা করবো ভারতের নতুন সরকার এ বিষয়টিকে গুরত্বসহকারে দেখবে।

তিনি বলেন, বর্তমান সরকার গণতন্ত্রহীন। লুই ক্যানের নান্দনিক বিশাল স্থাপনা সংসদের ভেতরটা আজ প্রাণহীন, আত্মাহীন, জনগণের ম্যান্ডেটের লোক সেখানে নেই। গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে, সেজন্য প্রয়োজন সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন। তার মধ্য দিয়ে যারা ক্ষমতায় আসবে তারাই বিরাজমান পানি ও জননিরাপত্তাসহ সব সমস্যার সমাধান করতে পারবে।

তিনি বলেন, বর্তমান সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে আমরা ভারতের কাছ থেকে ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত হচ্ছি। যে জাতি মুক্তিযুদ্ধ করে স্বাধীন হয় তারা কি করে অন্যের কাছে নতজানু হয়?

লে. জে (অব.) মাহবুব বলেন, দেশে জননিরাপত্তার সঙ্কট চরমে, সরকারের আইনশৃংখলা বাহিনী আজ বেপরোয়া, সরকারের সঙ্গে জনগণের সম্পৃক্ততা না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এমাজ উদ্দিন আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, কলামিস্ট সাদেক খান, ফ্রি থিংকার্স ফোরামের সভাপতি মো. জাহাঙ্গীর চৌধুরী, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ প্রমুখ।%E0%A6%B0%E0%A6%B9%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%A8#sthash.L9VlvAPu.dpuf

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend